ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ১৮, ২০২৪
বেনাপোল বন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ 

বেনাপোল (যশোর): ভারতের লোকসভা নির্বাচন, যশোরের শার্শা উপজেলা নির্বাচন ও বুদ্ধপূর্ণিমা উপলক্ষে টানা পাঁচদিন বেনাপোল-পেট্রোপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।  

শনিবার (১৮ মে) বিকেলে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

 

তিনি জানান, শুক্রবার (১৭ মে) ভারতের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন থেকে চিঠি দিয়ে জানিয়েছে বনগাঁ আসনে লোকসভা নির্বাচন উপলক্ষে শনিবার থেকে সোমবার (২০ মে) পর্যন্ত আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। এদিকে মঙ্গলবার (২১ মে) বাংলাদেশে ষষ্ঠ ধাপে উপজেলা নির্বাচন উপলক্ষে একদিন বন্ধ থাকবে। এছাড়া বুধবার (২২ মে) বুদ্ধপূর্ণিমা উপলক্ষে একদিন সরকারি ছুটি থাকায় টানা পাঁচদিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকছে বেনাপোল বন্দরে। তবে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও ১৮ থেকে ২০ মে পর্যন্ত বেনাপোল বন্দরে পণ্য খালাস সচল থাকবে।

বেনাপোল আমদানি রপ্তানি সমিতির সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া জানান, ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে তিনদিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ করে দিয়েছে ভারত সরকার। এছাড়া বাংলাদেশে উপজেলা নির্বাচন ও বুদ্ধপূর্ণিমা উপলক্ষে আরও দুদিন বন্ধ থাকবে। এতে টানা পাঁচদিন বেনাপোল-পেট্রোপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় ব্যাপক লোকসানের মুখে পড়বে ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।