ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচন: ভোটার তালিকা সংশোধন ও পুনঃতফসিলের দাবিতে কর্মসূচি ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, জুন ৭, ২০২৪
চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচন: ভোটার তালিকা সংশোধন ও পুনঃতফসিলের দাবিতে কর্মসূচি ঘোষণা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন দ্বিবার্ষিক নির্বাচনের প্রকাশিত তফসিল বাতিল এবং ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিলের দাবি জানানো হয়েছে।  

পুনরায় নির্বাচনের দাবিতে মানববন্ধন, স্মারকলিপি প্রদান ও সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছে বিভিন্ন ব্যবসায়ী সংগঠন।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ও জেলা ট্রাকমালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, চুয়াডাঙ্গা আন্তঃজেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আবুল কামাল ও শিল্প বণিক সমিতির সদস্য আলাউদ্দীন হেলা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৭ জুন) এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কর্তৃক দ্বিবার্ষিক সাধারণ নির্বাচন ২০২৪-২০২৫ ও ২০২৫-২০২৬ নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। কিন্তু গঠনতন্ত্রের বাণিজ্য সংগঠন বিধিমালা ১৯৯৪ এর ১৬ বিধির ১,২,৩ ধারার বিধান অনুযায়ী তফসিল ঘোষণা করা হয়নি। নির্বাচনী তফসিল অনুযায়ী প্রকাশিত খসড়া ভোটার তালিকায় খসড়া ভোটারদের হালনাগাদ ট্রেড লাইসেন্স ও হালনাগাদ আয়কর প্রত্যয়নপত্র বা প্রাপ্তি স্বীকার পত্র/রশিদ না থাকা সত্ত্বেও একটি উল্লেখযোগ্য সংখ্যক ভোটারকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। যা অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের অন্তরায় বলে আমরা মনে করি। ২০২৪-২০২৫ ও ২০২৫-২০২৬ এর ঘোষিত তফসিল বাতিল, ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন করার দাবি জানাচ্ছি।  

আরও উল্লেখ থাকে যে প্রতিষ্ঠানের কর্মচারীদের বেতন ভাতাদির টিন নম্বর/আয়কর সনদ ব্যবহার করে ভোটার তালিকা তৈরি করা হয়েছে। যা গঠনতন্ত্রের পরিপন্থি।

আমরা নির্বাচনী তফসিল বাতিলের জন্য আগামী রোববার (৯ জুন) সকাল ১১টায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে জেলা প্রশাসকের দপ্তরের সামনে মানববন্ধন করব। এছাড়াও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হবে। একই দিন বেলা ১২টায় সাংবাদিক সম্মেলনেরও আয়োজন করা হবে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ০৭, ২০২৪

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।