ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের খসড়া ভোটার তালিকা সংশোধন, বাদ পড়লেন ১২০ জন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২৪
চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের খসড়া ভোটার তালিকা সংশোধন, বাদ পড়লেন ১২০ জন 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন দ্বিবার্ষিক নির্বাচনের জন্য প্রকাশিত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি শুনানি এবং নিষ্পত্তি হয়েছে।  

৯৪৯ জন ভোটারের মধ্যে ১২০ জন ভোটারকে অবৈধ ঘোষণা করেছে আপিল বোর্ড।

 

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৫টায় চুয়াডাঙ্গা চেম্বার ভবন মিলনায়তনে এ শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগকারী এবং অভিযোগকারীদের পক্ষে প্যানেল আইনজীবীরা অংশ নেন। এর আগে কয়েকজন সাধারণ সদস্য খসড়া ভোটার তালিকার ৪১৪ জন ভোটারের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। তবে শেষ পর্যন্ত আপিল বোর্ড ১০৫ জন সাধারণ সদস্য ও ১৫ জন সহযোগী সদস্যকে বাদ দেয়।  

জানা যায়, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন দ্বিবার্ষিক নির্বাচনের তফসিল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার আপত্তি শুনানি ও নিষ্পত্তি করার নির্ধারিত দিন ছিল। এদিন বিকেল ৫টায় নির্বাচনের দায়িত্বে থাকা আপিল বোর্ড বসে চেম্বার ভবন মিলনায়তনে। নির্ধারিত সময়ে অভিযোগকারী ও সম্ভাব্য প্রার্থীরা আপিল বোর্ডের শুনানিতে অংশ নেন। শুনানি করেন তিন সদস্যের আপিল বোর্ডের চেয়্যারম্যান অ্যাডভোকেট মো. শাহজাহান মুকুল, সদস্য অ্যাডভোকেট আকসিজুল ইসলাম রতন ও সদস্য তসলিম উদ্দীন ফিরোজ।

খসড়া ভোটার তালিকার ৬৯৯ জন সাধারণ ভোটারের মধ্যে আপত্তি থাকা ২৬৭ জন ও ২৫০ জন সহযোগী ভোটারের মধ্যে আপত্তি থাকা ১৪৭ জনসহ মোট ৪১৪ জন ভোটারের প্রত্যেকের কাগজপত্র পুনরায় যাচাই-বাছাই করা হয়।

আপিল বোর্ডের চেয়্যারম্যান অ্যাডভোকেট মো. শাহজাহান মুকুল বলেন, বাদ যাওয়া সদস্যরা আবার আপিল করতে পারবেন কিনা সেটা আমরা বলতে পারব না। আপিল বোর্ডের দায়িত্ব শুক্রবার (৭ জুন) শেষ। নতুন করে কোনো অভিযোগ বা কোনো কার্যক্রম নেওয়া বা দেওয়ার এখতিয়ার আমাদের নেই। নির্বাচন কমিশন যে কাজগুলো করবে, সেই কাজের পছন্দ-অপছন্দের বিষয়গুলো আপিল বোর্ডের কাছে আপত্তি আকারে উপস্থাপন করলে, সেটির সমাধান করাই আপিল বোর্ডের কাজ। কারও কারও ট্রেড লাইসেন্স, কারও কারও টিন সার্টিফিকেট যথাযথ না থাকায় ১২০ জনকে ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, জুন ০৭, ২০২৪

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।