ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচন: প্রশাসক নিয়োগ-পুনঃতফসিলের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুন ৯, ২০২৪
চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচন: প্রশাসক নিয়োগ-পুনঃতফসিলের দাবিতে মানববন্ধন

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচনে প্রশাসক নিয়োগ ও স্বচ্ছ ভোটার তালিকা হালনাগাদ করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে মানববন্ধন, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও সংবাদ সম্মেলন করেছেন ব্যবসায়ীরা।  

রোববার (৯ জুন) সকাল ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে স্মারকলিপি দেওয়া হয়।

পরে দুপুর ১২টায় শহরের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ব্যবসায়ীরা।  
চুয়াডাঙ্গা জেলা প্রশাসক বরাবর দেওয়া স্মারকলিপিতে অভিযোগ করা হয়েছে যে ‘ব্যাক ডেট’  দেখিয়ে কিছু সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে। ভোটার তালিকা ও চেম্বারের ব্যাংক অ্যাকাউন্ট খতিয়ে দেখলে তা স্পস্ট হয়ে যাবে।

সংবাদ সম্মেলনে ব্যবসায়ী ও চেম্বার সদস্যরা অভিযোগ করেন, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আসন্ন দ্বি-বার্ষিক নির্বাচন ২০২৪-২০২৫ ও ২০২৫-২০২৬ মেয়াদের নির্বাচনী তফসিল গত ২৫ মে প্রকাশিত হয়েছে। তফসিল অনুযায়ী গত ৩ জুন খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত ভোটার তালিকায় অনেক ভুয়া ভোটার অন্তর্ভুক্ত আছে। এক ব্যবসায়ী নেতার প্রতিষ্ঠানের কর্মচারীদের নামও ভুয়া কাগজপত্রের মাধ্যমে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমান সভাপতি ও সচিবের যোগসাজশে ২০২৪ সালের মে মাসের মধ্যেই পাঁচ শতাধিক সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে। বাণিজ্য সংগঠনের নীতিমালার তোয়াক্কা না করে বর্তমান সভাপতি ইয়াকুব হোসেন জালিয়াতির মাধ্যমে বহু সদস্যকে অন্তর্ভুক্ত করেন। প্রতি বছর সাধারণ সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গত ১০ বছরে কোনো সভা হয়নি।  

তাদের দাবি, এ কমিটির অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই ঘোষিত তফসিল ও বর্তমান কমিটি বাতিল করে প্রশাসক নিয়োগ করতে হবে এবং প্রকৃত ব্যবসায়ীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। এ দাবি মেনে নেওয়া না হলে আমরা সুষ্ঠু নির্বাচনের দাবিতে ব্যবসায়ী নেতৃবৃন্দ আলোচনা করে নতুন সিদ্ধান্ত নেব।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চেম্বার অব কমার্সের সদস্য আলাউদ্দীন হেলা।  

উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি হাবিবুর রহমান লাভলু, চুয়াডাঙ্গার বিশিষ্ট ব্যবসায়ী হাবিল হোসেন জোয়ার্দ্দার, সাইফুল হাসান জোয়ার্দ্দার, রোকনুল হাসান, হাফিজুর রহমানসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।