ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

উঠেছে নতুন ধান, দাম কমেছে চালের 

তৌহিদ ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
উঠেছে নতুন ধান, দাম কমেছে চালের 

নওগাঁ: চলতি মৌসুমে আবহাওয়া অনুকূলে থাকায় ঠিকঠাক ফসল উঠছে ঘরে। নতুন ধান ওঠায় নওগাঁর বাজারগুলোতে কিছুটা দাম কমেছে চালের।

 

যদিও শেষ সময়ে বাজারগুলোতে ধানের দাম নিয়ে অভিযোগ ছিল চাষিদের। মৌসুমের শুরুর দিকে জিরা জাতের প্রতিমণ ধান বিক্রি হয়েছে ১২৫০ টাকা থেকে ১৩০০ টাকা পর্যন্ত। কিন্তু শেষের দিকে সেই ধান বিক্রি করতে হয়েছে ৮০০ থেকে সর্বোচ্চ ৯০০ টাকা মণ পর্যন্ত।

নওগাঁ পৌর এলাকার খুচরা চালের বাজারের ব্যবসায়ী তাপস বাংলানিউজকে জানান, বর্তমানে সব ধরনের নতুন চালের দাম কমেছে। নতুন জিরা জাতের চাল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি। যা আগে বিক্রি হয়েছে ৬৫ টাকায়। কাটারি চাল বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬২ টাকা কেজি দরে। যা আগে বিক্রি হয়েছে ৭০ থেকে ৭২ টাকা কেজি। তবে স্বর্ণা-৫ জাতের চালের দাম কমেনি, আগের ৫২ টাকা কেজি দরেই বিক্রি হচ্ছে। কারণ স্বর্ণা-৫ ধান এ মৌসুমে আবাদ হয় না। ফলে এ চালের দাম কমেনি। তাছাড়া সব চালের দাম কমেছে।  

নওগাঁ চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার বলেন, নতুন ধান বাজারে আসায় চালের দাম কিছুটা কম। এ মুহূর্তে চালকল মালিকরা ধান কিনে চাল তৈরি করছেন। ব্যাপক আমদানি রয়েছে ধানের, ফলে চালের দাম কম।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুন ১৪, ২০২৪

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।