ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৬ দিন বন্ধ থাকবে নাকুগাঁও স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
৬ দিন বন্ধ থাকবে নাকুগাঁও স্থলবন্দর

শেরপুর: ঈদুল আজহা উপলক্ষে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দরে টানা ছয় দিন আমদানি-রপ্তানি ও লোড-আনলোড বন্ধ থাকবে। তবে ঈদের দিনসহ প্রতিদিন ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

 

রোববার (১৬ জুন) বন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে নাকুগাঁও স্থলবন্দরের আমাদানি রপ্তানি ও লোড-আনলোডসহ সব কার্যক্রম রোববার থেকে শুক্রবার (২১ জুন) পর্যন্ত টানা ৬ দিন বন্ধ থাকবে। আগামী শনিবার (২২ জুন) থেকে এ বন্দর দিয়ে ফের আমদানি-রপ্তানি কার্যক্রমসহ সকল কার্যক্রম শুরু হবে।

নাকুগাঁও আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল জানান, ঈদুল আজহা উপলক্ষে ভারত, ভুটান ও বাংলাদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত মতে, ১৬ জুন থেকে ২১ জুন পর্যন্ত টানা ৬ দিন নাকুগাঁও স্থলবন্দরের সব ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকবে।  

তিনি আরও জানান, শনিবার থেকেই এই স্থলবন্দর বন্ধ ঘোষণা করার কথা থাকলেও ওপারে ভারত অংশে পাথরভর্তি ভুটানের কিছু ট্রাক আটকে আছে। সেই ট্রাকগুলো শনিবার নাকুগাঁও স্থলবন্দরে আনলোড হবে। তাই এই বন্দর রোববার থেকে টানা ৬ দিন বন্ধের কবলে পড়ছে।
 
এ ব্যাপারে নাকুগাঁও স্থলবন্দরের অতিরিক্ত পরিচালক (এডি) জাহিদুল ইসলাম জানান, ঈদুল আজহা উপলক্ষে সরকারি বন্ধ তিনদিন থাকলেও ব্যবসায়ীদের সিদ্ধান্ত মতে নাকুগাঁও স্থলবন্দর ছয় দিন বন্ধ থাকবে।

তিনি আরও জানান, ভারত বাংলাদেশের পাসপোর্টধারীদের জন্য নাকুগাঁও ইমিগ্রেশন চেকপোস্ট ঈদের দিনসহ প্রতিদিন খোলা থাকবে। যাত্রীরা স্বাভাবিক যাতায়াত করতে পারবেন। এতে যাত্রী পারাপারে কোনো ধরনের সমস্যা হবে না।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।