ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আইডিআরএর চেয়ারম্যান সাবেক সচিব এম আসলাম আলম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
আইডিআরএর চেয়ারম্যান সাবেক সচিব এম আসলাম আলম

ঢাকা: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন  বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ হ্যাকের ঘটনায় ওএসডি হওয়া সাবেক সিনিয়র সচিব ড. এম আসলাম আলম।

সোমবার (৯ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব কামরুল হক মারুফের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন-২০১০ এর ধারা-৫ এর উপধারা-২ অনুযায়ী সাবেক সিনিয়র সচিব ড. এম আসলাম আলমকে অন্যান্য সব প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে তিন বছর কিংবা তার বয়স ৬৭ বছর পূর্ণ হওয়া পর্যন্ত যেটি আগে ঘটে সে সময়ের জন্য আইডিআরএর চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। তার পারিশ্রমিক, ভাতা ও অন্যান্য শর্তাদি সরকারের সঙ্গে সম্পাদিত চুক্তির মাধ্যমে নির্ধারিত হবে।

২০১২ সালের নভেম্বরে এম আসলাম আলম আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব হিসেবে নিয়োগ পান। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ২০১৬ সালের মার্চে তৎকালীন গভর্নর ড. আতিউর রহমানের সঙ্গে তাকেও সচিব পদ থেকে সরিয়ে দিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের আগ পর্যন্ত তিনি আড়ালে ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
জেডএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।