ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক বাণিজ্যমেলা

ইটালজেট পুরুষবান্ধব স্কুটিতে ১০ হাজার টাকা ছাড়

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
ইটালজেট পুরুষবান্ধব স্কুটিতে ১০ হাজার টাকা ছাড় ছবি: শাকিল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলা থেকে: স্কুটি বলতেই আমরা সাধারণত নারীদের প্রিয় বাহনকে বুঝি। কিন্তু ইতালির আধুনিক প্রযুক্তির তৈরি ইটালজেট ১২৫ সিসি স্কুটি মোটরবাইক পুরুষদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।



স্কুটি মোটরবাইকটির মূল্য এক লাখ ৪৭ হাজার টাকা। তবে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার  ম্যাক্স মটরস লিমিটেড’র ১৮নং প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন থেকে কিনলে এটিতে ১০ হাজার টাকা নগদ ছাড় দেওয়া হচ্ছে। ম্যাক্স মটরস লিমিটেড  দিচ্ছে ৩ বছরের ওয়ারেন্টি।


এ স্কুটির বিশেষত্ব হচ্ছে, চাকা পাংচারের ভয় নেই। ১২ ইঞ্চি টিউববিহীন টায়ার ব্যবহার করায় চাকা পাংচারের আশঙ্কা দূর হয়েছে। নিরাপদ ও ঝাঁকিবিহীন দূর পথ পাড়ি দিয়ে ভ্রমণকে আনন্দময় করে তুলবে এটি।

১২৫ সিসি চার স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার সিস্টেম ইঞ্জিনসহ ব্রেইট টাইপ ডাবল ডিস্ক ছাড়াও স্কুটিটিতে রয়েছে ইজি ফ্রন্ট কিক। নান্দনিক কালারের মোটরসাইকেলে রয়েছে বিশেষ ধরনের হাইড্রোলিক ব্রেক। এক লিটার অকটেন ও পেট্রোলে হাইওয়ের ৭০ কিলোমিটার পথ পাড়ি দেওয়া যাবে।
ইটালজেটের ফুয়েল ট্যাংক ৫ দশমিক ৫ লিটারি ক্যাপাসিটি। এতে আরও রয়েছে উন্নতমানের প্রজেকশন লাইট।

ইটালজেট মটরাক’র (MOTRAC) নামে চার্জে চালিত বাইকেও ৫ হাজার টাকা ছাড় দেওয়া হচ্ছে। মেলা থেকে এটি এক লাখ টাকায় কেনা যাবে। ছয় থেকে আট ঘণ্টা চার্জ দিয়ে ৫৫ কিলোমিটার পথ নিশ্চিতভাবে পাড়ি দেওয়া যাবে। হংকংয়ের তৈরি বাইকটি দেখলে মনেই হবে না, এটি ব্যাটারি চালিত। ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিসম্পন্ন বাইকটির ব্যাটারি টাইপ এসিড জেল। এতেও রয়েছে ডিজিটাল মিটার।
 
টিউববিহীন টায়ার ছাড়াও এতে রয়েছে আরও কিছু গুরুত্বপূর্ণ ফিচার। যেমন পেছনে এলইডি লাইট ও স্টার্টিং সিস্টেম ইলেকট্রিক। এর ফ্রেম ডাবল কার্ডিল স্টিল। মোটরসাইকেলটির সিট হাইট ৮০০ মিলিমিটার।
অত্যাধুনিক মোটরবাইক দু’টি মেলায় দর্শনার্থীদের কাছে অন্যতম আকর্ষণ। ইতালি ও হংকং প্রযুক্তির বাইক দু’টি চায়না থেকে বাংলাদেশে আমদানি করে ম্যাক্স মটরস লিমিটেড।

ম্যাক্স মটরস লিমিটেডের মার্কেটিং এক্সিকিউটিভ মোহাম্মদ নাজমুস সাকিব বাংলানিউজকে বলেন,  ইটালজেট স্কুটিটি আমরা পুরুষদের জন্য তৈরি করেছি। তবে মেয়েরাও এটি স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারবেন। সকল আধুনিক প্রযুক্তি সম্পন্ন বাইকটি ১ লিটার ফুয়েলে নিশ্চিন্তে হাইওয়েতে ৭০ কিলোমিটার পথ পাড়ি দেওয়া যাবে।
তিনি আরও বলেন, ক্রেতাদের বিশেষ অফার হিসেবে ১০ হাজার টাকা ছাড় দিচ্ছি। অন্যদিকে ব্যাটারি চালিত মোত্রি এম-২ বাইকে পাঁচ হাজার টাকা ছাড় দিচ্ছি। তবে মোটরবাইকটি দেখে বোঝার কোনো উপায় নেই এটি ব্যাটারি চালিত। ৬ থেকে ৮ ঘণ্টা বা ১২ টাকার চার্জ দিয়ে নিশ্চিন্তে ৫৫ কিলোমিটার পথ পাড়ি দেওয়া যাবে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
এমআইএস/এএসআর

** মিনিস্টার টিভি-এসিতে গিফট, ফ্রিজে ছাড়
** মোটরসাইকেলের চাকা পাংচার-চুরির আর ভয় নেই
** বাণিজ্যমেলার রেস্টুরেন্ট, নাকি কসাইখানা
** অপোতে ছাড়, ফ্রি স্পিকার-ডায়েরি
** ইফাদের এক প্যাকেজে ফ্যামিলি শপ
** আরএফএল কিনে ব্যাংকক ভ্রমণের সুযোগ!
** লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।