ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কর্মবিরতিসহ নতুন কর্মসূচি কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
কর্মবিরতিসহ নতুন কর্মসূচি কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তাদের

ঢাকা: অষ্টম জাতীয় বেতন স্কেলে মর্যাদা অবনমনের প্রতিবাদে ৭ থেকে ১৪ জানুয়ারি (৬ কার্যদিবস) পর্যন্ত কর্মবিরতি পালন করবেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা। আর দাবি আদায় না হলে ১৫ জানুয়ারি থেকে গণছুটি, পূর্ণ কর্মবিরতি পালন করা হবে।


 
বুধবার (৬ জানুয়ারি) এক সাধারণ সভায় এসব কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহরিয়ার সিদ্দিকী।
 
এসময় তিনি বলেন, গেট গেদারিং ও অবস্থান কর্মসূচি পালন করতে সব কর্মকর্তা কাজের বাইরে থাকবেন। ১৪ জানুয়ারির মধ্যে দাবি আদায় না হলে পরদিন থেকে গণছুটি, পূর্ণ কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি দেওয়া হবে।
 
৭ জানুয়ারি সকাল ১০টা থেকে এক ঘণ্টা, ১০ ও ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে দেড়ঘণ্টা, এবং ১২ থেকে ১৪ জানুয়ারি সকাল ১০টা থেকে দুই ঘণ্টা করে এ কর্মসূচি পালন করা হবে।
 
এসময় আরও জানানো হয়, দাবি আদায় না হলে ১৫ জানুয়ারি থেকে গণছুটি, পূর্ণ কর্মবিরতিসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সাধারণ সভায় কাউন্সিল সভাপতি মো. ছিদ্দিকুর রহমান মোল্লাসহ কাউন্সিলের সর্বস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।
 
সদ্য ঘোষিত জাতীয় বেতন স্কেলের গেজেটে বাংলাদেশ ব্যাংককে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ/কেন্দ্রীয় ব্যাংকের মর্যাদায় পৃথকভাবে উল্লেখকরণ, কর্মকর্তাদের সর্বোচ্চ পদ ‘নির্বাহী পরিচালক’ পদকে ১ম গ্রেডে উন্নীতকরণ এবং অন্য পদগুলোর বেতন গ্রেড ক্যাডার সার্ভিসের পদবিন্যাস অনুযায়ী নির্ধারণ এবং কেন্দ্রীয় ব্যাংকে যোগদানকারী সহকারী পরিচালক হিসেবে প্রবেশ পদ ৮ম গ্রেডে নির্ধারণের দাবিতে ২০১৫ সালের ২৮ ডিসেম্বর থেকে ধারাবাহিকভাবে আন্দোলন করে যাচ্ছেন কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫
এসই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।