ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

স্মার্টফোন ও ট্যাব মেলায় তারুণ্যের জোয়ার

সাব্বির আহমেদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
স্মার্টফোন ও ট্যাব মেলায় তারুণ্যের জোয়ার ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: তরুণরা স্মার্ট হতে চায় স্মার্টফোন। রাস্তায় পথ দেখানো, যেকোন মুহূর্তে তথ্য আহরণ, আবহাওয়া তথ্য আর সোশ্যাল মিডিয়ায় সার্বক্ষণিক নাড়াচাড়া দিতে স্মার্টফোনের চেয়ে আধুনিক কিছু নেই।

আর এতে সবচেয়ে বেশি অগ্রগামী তারুণ্য।

সেই তারুণ্যের ভিড়ে মেতেছে স্মার্টফোন ও ট্যাব মেলা। শুক্রবার (৮ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে মেলার দ্বিতীয় দিন। শনিবার শেষ হবে তিনদিনব্যাপী এই মেলা।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা পঞ্চম প্রদর্শনী। মেলার টাইটেল স্পন্সর হিসেবে দেশের শীর্ষ সেলফোন অপারেটর গ্রামীণফোন এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে এলিট, হুয়াউই, স্যামসাং ও সিম্ফনি।

প্রতিদিন মেলা চলবে রাত ৮টা পর্যন্ত। একটি মেগা প্যাভিলিয়ন, আটটি প্যাভিলিয়ন, পাঁচটি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টল রয়েছে মেলায়।

পছন্দের স্মার্টফোন ও ট্যাব খুঁজতে তরুণ-তরুণীরা খুঁজে ফিরছেন সিম্ফনি, স্যামসাং, হুয়াউই, এলিট, হেলিও, স্টাইলাস, গোল্ডবার্গ, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, শাওমি, গ্যাজেট গ্যাং সেভেনসহ বিভিন্ন ব্র্যান্ডের স্টলে।

ছুটির দিন হওয়ায় স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ। সে কারণে বেশি ভিড় সামাল দিচ্ছেন মেলার আয়োজকরা।

আর পছন্দ হলে প্রতিটি স্মার্টফোন বাইরের দোকান থেকে কমপক্ষে এক থেকে দেড় দুই হাজার বা আরও বেশি ছাড় দিয়ে বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
এসএ/আরআই

** স্যামসাং মোবাইল কিনলেই টিভি, গাড়ি!

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।