ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পাটজাত পণ্য নিয়ে মেলায় ‘এ-সিক্স’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
পাটজাত পণ্য নিয়ে মেলায় ‘এ-সিক্স’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় নিত্যপ্রয়োজনীয় পণ্য ও গৃহসজ্জায় পাটের তৈরি জিনিসপত্র প্রদর্শন করছে ‘এ-সিক্স’।
 
মেলার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টারে (জেডিপিসি) এ সিক্সের একটি স্টলে সাজানো হয়েছে পাটের তৈরি এসব পণ্য।


 
এগুলোর মধ্যে রয়েছে- ছেলে, মেয়ে ও শিশুদের জন্য পাটের স্যান্ডেল, ছেলে-মেয়েদের আলাদা ব্যাগপ্যাক, পাটের তোষক ও পিলোকাভার, টেবিল ম্যাট, হটপট ম্যাট, টেবিলম্যাট সেট, পেন্সিল বক্স, লেডিস হ্যান্ডব্যাগ, দরজা-জানালার পর্দা ইত্যাদি।
 
এ-সিক্সের মার্কেটিং এক্সিকিউটিভ শাহিনুর ইসলাম সজল বাংলানিউজকে বলেন, আমাদের স্টলের সব পণ্য পাটের তৈরি। এসব পণ্য সাধারণত বিদেশের রফতানি করা হয়। দেশের বাজার প্রসারিত করতে মেলায় স্টল বসানো আমাদের অন্যতম উদ্দেশ্য।
 
তিনি জানান, এ-সিক্স সর্বনিম্ন ৭০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৭শ’ টাকার মধ্যে পাটের বিভিন্ন পণ্য বিক্রি করছে। এর মধ্যে মেয়েদের জুতার মূল্য ৪শ’ টাকা থেকে এক হাজার টাকা, ছেলেদের জুতা এক হাজার টাকা থেকে এক হাজার ৭শ’ টাকা, বাচ্চাদের ব্যাগপ্যাক ৩শ’ টাকা থেকে ৭শ’ টাকা, ছেলে ও মেয়েদের ব্যাগপ্যাক এক হাজার টাকা থেকে এক হাজার ৪শ’ টাকায় বিক্রি করা হচ্ছে।
 
এছাড়া পিলো-তোষক কাভার ৩শ’ টাকা থেকে ৭শ’ টাকা ও টেবিল ম্যাট সেট এক হাজার টাকা থেকে দেড় হাজার টাকায় পাওয়া যাচ্ছে বলেও জানান সজল।
 
** ‘দূরন্ত বাইসাইকেলে’ ১০ শতাংশ ছাড়

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
 টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।