ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফারমার্স ব্যাংকের পাশে বাংলাদেশ ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
ফারমার্স ব্যাংকের পাশে বাংলাদেশ ব্যাংক

ঢাকা: আমানতকারীদের স্বার্থরক্ষায় অবশেষে দি ফারমার্স ব্যাংকের পাশে দাঁড়িয়েছে ব্যাংকিং খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২৭ নভেম্বর) রাতে বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপকের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দি ফারমার্স ব্যাংকে কিছুদিন ধরে তারল্য ঘাটতি বিরাজ এবং আর্থিক সূচকসমূহ অবনতি ঘটার কারণে জনগণের মধ্যে দ্বিধা তৈরি হয়েছে।

এতে করে আমানতকারীরা ব্যাংক থেকে অর্থ উত্তোলনের চেষ্টা করায় সমস্যা ঘনীভূত হয়। বিষয়টি নজরে আসলে বাংলাদেশ ব্যাংক বেশকিছু পদক্ষেপ নেয়। ইতোমধ্যে ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন খান আলমগীর, অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি পদত্যাগ করেছেন। পদত্যাগপত্র পর্ষদ সভায় গৃহীত হয়েছে। দায়িত্ব পালনে ব্যর্থতা ও কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা লঙ্ঘনের জন্য এমডির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ অবস্থায় আমানতকারী এবং আন্তঃব্যাংক অংশগ্রহণকারীদের সার্বিক সহযোগিতা ও অব্যাহত রাখার জন্য বিজ্ঞপ্তিতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
এসই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।