ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশের বাজারে স্টাইলিশ ড্রিম নিও-লিভো আনলো হোন্ডা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
বাংলাদেশের বাজারে স্টাইলিশ ড্রিম নিও-লিভো আনলো হোন্ডা বাংলাদেশের বাজারে ড্রিম নিও-লিভো নামে দু’টি নতুন মডেলের মোটরসাইকেল এনেছে হোন্ডা

ঢাকা: হোন্ডা লিভো ও ড্রিম নিও নামে বাজারে নতুন মডেলের দু’টি মোটরসাইকেল এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড (বিএইচএল)।  বিশ্বব্যাপী সমাদৃত এই মডেল দু’টির আধুনিক সংস্করণে আছে ১১০ সিসি হোন্ডা ইকো টেকনোলজি (এইচইটি) ইঞ্জিন।

দেশে বর্তমানে সবচেয়ে স্টাইলিশ আর উন্নতমানের ১১০ সিসি মোটরসাইকেলের একটি হোন্ডা লিভো। এতে আছে সার্ভিস ডিউ ইনডিকেটর সমৃদ্ধ ডিজিটাল-অ্যানালগ মিটার।

এর স্পোর্টি গ্রাফিক্স ডিজাইন ও সুদৃঢ় ফুয়েল ট্যাংক লিভো-কে করে তোলে আরও আকর্ষণীয়।  

হোন্ডা লিভোর শক্তিশালী রিয়ার সাসপেনশনে আছে টু-পিস ক্রোম প্লেটেড মাফলার, টেইল লাইট আর শক্তিশালী গ্র্যাব রেল। সঙ্গে রয়েছে ডুয়াল টন ভিজর, তাইহোন্ডা লিভোতে আছে এনার্জেটি লুক।  

হোন্ডা লিভোর রয়েছে একাধিক কার্যকর বৈশিষ্ট্য। পাঁচ ধাপের অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন, ১৮০ মিমি ইনক্রিজড গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং হ্যান্ডেলের আপ-রাইট অবস্থান; এ কারণে চালক এবং আরোহী উভয়ের জন্য যে কোন অবস্থাতেই ভ্রমণ হবে আনন্দদায়ক এবং উপভোগ্য।  

গ্রাফিক্স ও ক্রোম প্লেটেড গ্র্যাব রোলে ড্রিম নিওকে করেছে আরও আকর্ষণীয়। আর অ্যাক্সেলেরেশনের দিক থেকে ড্রিম নিও অন্য সব প্রতিদ্বন্দ্বী মডেলের চেয়ে অনেক এগিয়ে। লম্বা সিট আরোহীসহ ভ্রমণকে করে আরও আরামদায়ক। এর চওড়া হ্যান্ডল টার্নিং রেডিয়াস ছোট রাস্তাতেও সহজে চালানো যায়। এর থ্রিডি এমব্লেম ড্রিম নিওকে দিয়েছে অভিজাত লুক। ব্ল্যাক অ্যালয় হুইলের সঙ্গে চমৎকার বডি গ্রাফিক্স যোগ করেছে নান্দনিকতা।  

এইচইটি বিএস-ফোর সমৃদ্ধ হোন্ডা লিভো এবং ড্রিম নিওর ১১০সিসি ৪-স্ট্রোক এয়ার-কুল্ড ইঞ্জিন ৮.৩৬ পিএস এবং ৮.৬৩ পিএস এনএম টর্ক উৎপন্ন করেও উন্নত জ্বালানি সাশ্রয়ী দক্ষতা এবং কমপ্রেশন রেশিও বৃদ্ধি করে। এতে করে কম জ্বালানিতে অনেক বেশি মাইলেজ পাওয়া যায়। ফলে এই দু’টি মডেলের মোটরবাইক অনায়াসে প্রতি লিটার জ্বালানিতে ৭৪ কি.মি. চলবে, যা বাজারের অন্যান্য মডেলের তুলনায় কমপক্ষে ৯ শতাংশ বেশি।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।