ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ময়মনসিংহে বসুন্ধরা সিমেন্টের নির্মাণ কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
ময়মনসিংহে বসুন্ধরা সিমেন্টের নির্মাণ কর্মশালা

ময়মনসিংহ: স্থাপনা নির্মাণে সচেতনতা বাড়াতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের মালিনাধীন বসুন্ধরা সিমেন্ট।

এই উদ্যোগের ধারাবাহিকতায় রোববার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় ময়মনসিংহের গফরগাঁওয়ে অনুষ্ঠিত হয়েছে ‘আমার বাড়ি আমার নিরাপত্তা’ শীর্ষক এক কর্মশালা।  

এদিন সন্ধ্যায় স্থানীয় আলহাজ্ব আব্দুল কাদের কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এ কর্মশালায় ৫০ জন স্থানীয় বাড়িওয়ালা অংশ নেন।

অনুষ্ঠানে স্থাপত্য নির্মাণ কৌশল, স্থাপনায় তথা বসতবাড়িতে অগ্নিনির্বাপণ, ভূমিকম্প প্রতিরোধী ব্যবস্থা ও ভূমিকম্প-পরবর্তী করণীয় সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গফরগাঁও পৌরসভার সহকারী প্রকৌশী মো. সানোয়ার হোসেন, ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান এবং স্থানীয় স্থপতি ও প্রকৌশলীরা।

বসুন্ধরা সিমেন্টের পক্ষে বাড়ি নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন ইঞ্জিনিয়ার সালাহ উদ্দিন ও ইঞ্জিনিয়ার জুয়েল রানা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আধুনিক নির্মাণ প্রকল্প পদ্মা সেতু, সেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রোরেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু প্রকল্প, সাসেক রোড, ভুলতা ফ্লাইওভার প্রকল্প, কালশী ফ্লাইওভার প্রকল্প, রূপসা রেলসেতু প্রকল্প, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় স্থাপনাগুলোতে ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

এছাড়াও অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষে উপস্থিত ছিলেন- বসুন্ধরা সিমেন্টের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম, সেলস) পলাশ আকতার, মার্কেটিং ম্যানেজার সাইফুল ইসলাম, ময়মনসিংহ ডিভিশনের ডিএসআই আতিকুর রহমান, ময়মনসিংহ এরিয়া এএসএম সরোয়ার মোর্শেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৯
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।