ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় প্রাণের পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
বাণিজ্যমেলায় প্রাণের পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন

ঢাকা: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় খাদ্যপণ্যের পসরা সাজিয়েছে দেশের অন্যতম বৃহৎ খাদ্যপণ্য প্রক্রিয়া ও বাজারজাতকারী প্রতিষ্ঠান প্রাণ। দুইটি প্রিমিয়ার প্যাভিলিয়নে প্রতিষ্ঠানটির পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। এসব পণ্য কিনলে ভোক্তারা পাচ্ছেন আকর্ষণীয় মূল্যছাড়।

ভোক্তাদের চাহিদা ও পছন্দ বিবেচনায় রেখে করা হয়েছে ২০টির বেশি প্যাকেজ। ১২০ টাকা থেকে ১২৬০ টাকার এসব প্যাকেজে রয়েছে সর্বোচ্চ ২৬০ টাকা ছাড়।

এছাড়া প্যাকেজের বাইরে পণ্য কিনলে ক্রেতারা পাবেন শতকরা ১০ শতাংশ ছাড়।

প্রাণের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক অরুণাংশু ঘোষ বলেন, মেলার ১৪ ও ৫১ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে প্রাণ পণ্যের মধ্যে রয়েছে জুস ও ড্রিংকস, বেভারেজ, কনফেকশনারি, বিস্কুট, কেক, নুডলস, সস, দুধ, ঘি, চিনিগুড়া চাল, মশলাসহ বিভিন্ন খাদ্যপণ্য।  

তিনি বলেন, বাণিজ্যমেলায় আসা দর্শনার্থীদের কাছে বড় উদ্বেগের বিষয় সাশ্রয়ী দামে মানসম্মত খাবার পাওয়ার নিশ্চয়তা। এটি মাথায় রেখে মেলায় আমরা আমাদের ১৪ নম্বর প্রিমিয়ার প্যাভিলিয়নে দ্বিতীয় তলায় খাবারের আয়োজন রেখেছি। এখানে ভোক্তারা সাশ্রয়ী দামে স্বাস্থ্যসম্মত খাবার পাবেন। খাবারের মধ্যে রয়েছে- বার্গার, পেটিস, রোল, শর্মা, মম, চিকেন নান, রেডি টু ইট খিচুড়ি ও সাসলিক। যার মূল্য ৬০ থেকে ১৫০ টাকার মধ্যে। তাছাড়া আমাদের এ প্যাভিলিয়ানে রয়েছে নিউট্রিশন সেন্টার। যেখানে অভিজ্ঞ পুষ্টিবিদ দ্বারা পুষ্টি সম্পর্কিত নানা ধরনের পরামর্শ পাওয়া যাবে।

প্রাণের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য প্রাণের সব পণ্য ক্রেতা-দর্শনার্থীদের কাছে তুলে ধরা। তাছাড়া বাণিজ্যমেলায় সব শ্রেণি-পেশার মানুষের সমাবেশ ঘটে। ফলে ক্রেতা সাধারণের সঙ্গে আমাদের সরাসরি যোগাযোগের সুযোগ তৈরি হয়, যা অন্য সময় হয় না। ফলে এখান থেকে আমাদের পণ্য সম্পর্কে ক্রেতা-ভোক্তাদের মতামত জানতে পারি, যা পরবর্তীতে সামনের দিকে এগিয়ে যেতে সহায়তা করে।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এসই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।