ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আয়কর দিবসে র‌্যালি হবে না: এনবিআর চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
আয়কর দিবসে র‌্যালি হবে না: এনবিআর চেয়ারম্যান জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম/ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেছেন, কোভিড-১৯ এর কারণে চলতি বছরে আয়কর দিবসের র‍্যালি হবে না। আর আলোচনা সভা হবে জুমে।

রোববার (২৯ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মেলন কক্ষে মাসব্যাপী করসেবা প্রদান এবং ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানন।  

এই বছরের আয়কর দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘স্বচ্ছ ও আধুনিক করসেবা প্রদানের মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ’।  

এনবিআর চেয়ারম্যান বলেন, করোনার কারণে কোনো অনুষ্ঠান হচ্ছে না। তবে আলোচনা সভা হবে জুমে। স্বল্প পরিসরে কিছু ট্যাক্স কার্ড দেওয়া হবে। আয়কর রির্টান আরও কীভাবে সহজ করা যায় তা নিয়ে কাজ চলছে। এই বছর থেকে কিন্তু এক পাতার রির্টান করা হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতীয় আয়কর দিবস উপলক্ষে আয়কর দিবসে আলোচনা ও র‌্যালি অনুষ্ঠিত হয়ে আসছে। কিন্তু পরিস্থিতি বিবেচনায় এবার তা হচ্ছে না। ৩০ নভেম্বর অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি হিসাবে ভার্চ্যুয়ালি জাতীয় আয়কর দিবস-২০২০ এর উদ্বোধন ঘোষনা করবেন।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
জিসিজি/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।