ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের ৭টি নতুন শাখা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
ইসলামী ব্যাংকের ৭টি নতুন শাখা উদ্বোধন ইসলামী ব্যাংকের ৭টি নতুন শাখা উদ্বোধন করা করা হয়েছে

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৭টি নতুন শাখা উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) চট্টগ্রামের কর্ণফুলী, গুনাগরী, পতেঙ্গা, টেরি বাজার ও চৌধুরী হাট, পাবনার বেড়া এবং গাইবান্ধা কালির বাজারে ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৭টি নতুন শাখা উদ্বোধন করা হয়।

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মোশাররফ হোসাইন। প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও সংশ্লিষ্ট শাখাপ্রাঙ্গণে আয়োজিত পৃথক অনুষ্ঠানে ব্যাংকের জোনপ্রধান, শাখাপ্রধান, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিরা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে প্রধান কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে যুক্ত হন।

প্রধান অতিথির ভাষণে মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের জাতীয় আস্থা ও বিশ্বাসের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এই ব্যাংক দেশের এক তৃতীয়াংশের বেশি রেমিট্যান্স আহরণের মাধ্যমে বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তিনি বলেন, গ্রাহক ও কর্মকর্তাদের মধ্যে সততা ও শরীয়াহর নীতি অবলম্বন, কর্মকর্তাদের আন্তরিকতা, নিষ্ঠা ও আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবার ফলেই ইসলামী ব্যাংক শ্রেষ্ঠত্বের এ অবস্থানে পৌঁছেছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক বর্তমানে ৩৭৩টি শাখা, ১৬২টি উপশাখা, ২২০৩টি এজেন্ট আউটলেট ১৬০০ এর বেশি এটিএম/সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা দিয়েছে। অতীতের সব রেকর্ড অতিক্রম করে চলতি বছরে ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে প্রায় ২৩ হাজার কোটি টাকা। ইতোমধ্যে ইসলামী ব্যাংক এক লাখ কোটি টাকার বিনিয়োগ (ক্রেডিট) মাইলফলক অতিক্রম করেছে। নতুন এ শাখাগুলো থেকে আর্থিক সেবা নেওয়ার মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলে উদ্যোক্তাদের নিজেদের ব্যবসা, এলাকা এবং সর্বোপরি দেশের উন্নয়নে কাজ করার জন্য আহবান জানান। এছাড়া, প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে শাখাপ্রধান ও কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।