ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

করোনার মধ্যেও স্থানীয় বিনিয়োগ ২৭ শতাংশ বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২১
করোনার মধ্যেও স্থানীয় বিনিয়োগ ২৭ শতাংশ বেড়েছে ...

ঢাকা: করোনা পরিস্থিতির মধ্যেও ২০২০ সালে দেশে স্থানীয় বিনিয়োগ গত বছরের চেয়ে প্রায় ২৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম।  

সোমবার (০৪ জানুয়ারি) বিডার কার্যালয়ে ঢাকা চেম্বার অব কমার্স আ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এর নবনির্বাচিত সভাপতি রিজওয়ান রাহমানের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

 

এসময় ডিসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সভাপতি এন কে এ মবিন, সহ-সভাপতি মনোয়ার হোসেন এবং মহাসচিব আফসারুল আরিফিন উপস্থিত ছিলেন।  

ডিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতিকে অভিনন্দন জানিয়ে বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, করোনা পরিস্থিতিতে বিদেশি বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে বিডার পক্ষ থেকে বিভিন্ন দেশের বিনিয়োগ বিষয়ক প্রতিষ্ঠান ও ব্যক্তিগত প্রতিষ্ঠানের সঙ্গে আনলাইনভিত্তিক আলোচনা সভার আয়োজন করা হয়েছে এবং এ ধরনের আয়োজনের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগে নিজেদের আগ্রহের কথা জানিয়েছে। এছাড়া করোনা পরিস্থিতি মধ্যেও ২০২০ সালে দেশে স্থানীয় বিনিয়োগ বিগত বছরের চেয়ে প্রায় ২৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে, যেটি আমাদের স্থানীয় উদ্যোক্তাদের সক্ষমতারই বহিপ্রকাশ।  

ঢাকা চেম্বারের সভাপতি রিজওয়ান রাহমান বলেন, দেশি বিদেশি বিনিয়োগ আকর্ষণে প্রয়োজনীয় সহায়ক নীতিমালা প্রণয়ন ও বিদ্যমান নীতিমালার সংস্কার একান্ত আবশ্যক এবং এ লক্ষ্যে বিডার পক্ষ থেকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে সার্বিক বিষয়ে বিডার পক্ষ থেকে সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২১
জিসিজি/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।