ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বগুড়ায় ব্যাংক ডাকাতির চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২১
বগুড়ায় ব্যাংক ডাকাতির চেষ্টা

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় রূপালী ব্যাংকে ডাকাতির চেষ্টা করে ব্যর্থ হয়েছে দুর্বৃত্তরা। এসময় ডাকাত দলের হামলায় ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত দুই আনসার সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার সাবেকপাড়া রূপালী ব্যাংক শাখায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও আহত আনসার সদস্যরা জানান, গাবতলী ও বগুড়া সদর উপজেলার সীমান্তবর্তী এলাকায় পীরগাছা বাজারে একটি ভাড়া বাসার দোতলায় রূপালী ব্যাংক সাবেকপাড়া শাখার কার্যক্রম পরিচালিত হয়। প্রতিদিনের মতো সোমবার (৪ জানুয়ারি) ব্যাংকের কার্যক্রম শেষে কর্মকর্তা-কর্মচারীরা চলে যান। রাতে আনসার সদস্য মাসুদ রানা ও হাবিবুর রহমান নিরাপত্তার জন্য ব্যাংকের ভেতরে অবস্থান করছিলেন।

মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে মুখোশপরা কয়েকজন দুর্বৃত্ত ছাদের সিঁড়ি ঘরের তালা কেটে ওই ভবনে প্রবেশ করেন। এরপর তারা ব্যাংকের প্রবেশ পথের কলাপসিবল গেটের তালা কেটে ভেতরে প্রবেশ করে। এসময় নিরাপত্তায় নিয়োজিত দুইজন আনসার সদস্য প্রতিরোধ করার চেষ্টা করলে ডাকাত দলের সদস্যরা আনসার সদস্য মাসুদকে ছুরিকাঘাত এবং হাবিবুরকে এসিড নিক্ষেপ করে।

এসময় ডাকাত ও আনসার সদস্যদের মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে আনসার সদস্যরা চিৎকার শুরু করলে অবস্থা বেগতিক দেখে ডাকাত সদস্যরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন দুইজন আনসার সদস্যকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যান।

রূপালী ব্যাংক সাবেকপাড়া শাখার ব্যবস্থাপক মোতাহার হোসেন জানান, ডাকাতরা ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের ওপর হামলা করে ভোল্ট ভাঙার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফিরে যায়।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান বলেন, ব্যাংকে সিসিটিভি ফুটেজে দেখা গেছে মুখোশপরা দুইজন দুর্বৃত্ত ব্যাংকের প্রবেশ করেছিল। ব্যাংকের নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্যদের ছুরিকাঘাতে দুর্বৃত্তদের একজন আহত হয়ে ছাদের সিঁড়ি ঘর দিয়ে পালিয়ে গেছে।

তিনি বলেন, ভোর ৫ টা ৩৪ মিনিট থেকে ৪৭ মিনিট পর্যন্ত দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে অবস্থান করেছিল। সিসিটিভি ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্তের চেষ্টা করা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
কেইউএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।