ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিদেশিরা এফসিএতে ট্রান্সফার করতে পারবেন আয়ের ৭৫ শতাংশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
বিদেশিরা এফসিএতে ট্রান্সফার করতে পারবেন আয়ের ৭৫ শতাংশ ...

ঢাকা: বাংলাদেশে কর্মরত বিদেশিরা এখন থেকে প্রকৃত আয়ের ৭৫ শতাংশ অর্থ ফরেন কারেন্সি অ্যাকাউন্ট (এফসিএ)-এ ট্রান্সফার (স্থানান্তর) করতে পারবেন। বিদেশি কর্মীদের সেবাদানকারী ব্যাংকগুলোর অনুরোধে বাংলাদেশ ব্যাংক এই সিদ্ধান্ত নেয়।

আগে বিদেশি কর্মীরা আয়ের ৭৫ শতাংশ অর্থ দেশে পাঠাতে পারতেন।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সকল অনুমোদিত ডিলার ব্যাংকের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, অনুমোদিত ডিলার ব্যাংকগুলোর অনুরোধে দেশে কর্মরত বিদেশি কর্মীদের লেনদেন আরও সহজ করা হয়েছে। এখন থেকে আয়ের ৭৫ শতাংশ অর্থ বিদেশি মুদ্রা (ফরেন কারেন্সি) অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন। তবে ডিলার ব্যাংকগুলোকে অবশ্যই ফরেন কারেন্সি অ্যাকাউন্টের অর্থ ব্যবহারের আগে টাকা জমার বিষয়টি নিশ্চিত করতে হবে।  
এর আগে বাংলাদেশ ব্যাংক বৈধ ওয়ার্ক পারমিটসহ বাংলাদেশে কর্মরত বিদেশি নাগরিকদের মাসিক আয়ের ৭৫ শতাংশ রেমিটেন্স করার অনুমতি দিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী এখন থেকে বিদেশি কোম্পানির শাখা, রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকায় প্রতিষ্ঠিত কোম্পানির বিদেশি কর্মকর্তা-কর্মচারীদের বেতনের ৭৫ শতাংশ অর্থ ফরেন কারেন্সি অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এসই/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।