ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

দেশের বাজারে এলো ‘কেরিচো গোল্ড টি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
দেশের বাজারে এলো ‘কেরিচো গোল্ড টি’ দেশের বাজারে এলো কেনিয়ার বিখ্যাত এবং জনপ্রিয় ‘কেরিচো গোল্ড টি’

ঢাকা: দেশের বাজারে পাওয়া যাচ্ছে কেনিয়ার বিখ্যাত এবং জনপ্রিয় ‘কেরিচো গোল্ড টি’। প্রায় ৪৫ ধরনের প্রিমিয়াম টি দেশের বাজারে নিয়ে এসেছে আমদানিকারক প্রতিষ্ঠান টিআর ট্রেড।

কেরিচো গোল্ডের সব ধরনের চা কেনা যাবে প্রতিষ্ঠানটির ই-কর্মাস ‘লিভহেলদিবিডি ডটকম’ (www.livehealthybd.com) সাইট থেকে। এ ছাড়াও গুলশান ২ এবং ধানমন্ডি ইউনিমার্টের দুই শাখাতেই পাওয়া যাচ্ছে কেরিচো গোল্ডের সব ধরনের চা।

টিআর ট্রেড এবং লিভহেলদিবিডি ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. ইকবাল হোসেন ভুঁইয়া বলেন, ‘কেরিচো গোল্ডের চা এখন বাংলাদেশে। লিভহেলদিবিডি ডটকম এবং গুলশান-২ এর ইউনিমার্ট থেকে ক্রেতা কিনতে পারবেন আমাদের প্রিমিয়াম চা। তবে পর্যায়ক্রমে দেশের বিভাগীয় শহর এবং জেলা শহরগুলোতেও পাওয়া যাবে। ই-কমার্স সাইট লিভহেলদিবিডি ডটকম থেকে কেনাকাটা করলে পাওয়া যাবে ১০ শতাংশ ছাড়। এছাড়া, সরাসরিও কেনা যাবে এই ঠিকানায়— বাড়ি নম্বর ৬২, রোড নম্বর ২০, উত্তরা-১১, ঢাকা। ফোন: ০১৮১০০৬৩৫০১ এবং ০১৮১০০৬৩৫০২। ’

তিনি বলেন, ‘বাংলাদেশে প্রতিদিন প্রায় সাড়ে ১০ কোটি মানুষ চায়ের কাপে চুমুক দেন। আমরা অনেকেই চা পানে অভ্যস্ত। অনেকের সকাল শুরু হয় চা পানের মধ্য দিয়ে। টিআর ট্রেড চা-প্রেমীদের চা পানে নতুনত্ব আনতেই কেনিয়ার বিখ্যাত কেরিচো গোল্ডের চা আমদানি করছে। আমদানি করা এ চায়ের মধ্যে কেরিচো গোল্ডের প্রায় ৪৫টি ফ্লেভারের চা থাকবে, যা চা-প্রেমীদের মধ্যে একটি নতুন মাত্রা যোগ করবে। যেমন— ডেটক্স, নাইট টাইম, মর্নিং টাইম, ইরোস, লাভ টি, হ্যাংওভার টি, স্ট্রবেরি টি, গ্রিন টি, রিফ্রেশিং গ্রিন টি, চকলেট টি, ক্যামোমাইল টি, স্লিম টি, নার্সিং টি সহ বিভিন্ন প্রকার টি। ’

উল্লেখ্য, কেনিয়ার প্রিমিয়াম চা ব্র্যান্ড কেরিচো গোল্ড ২০০২ সালে যাত্রা শুরু করে। গোল্ড ক্রাউন বেভারেজেস (কে) লিমিটেডের এ ব্র্যান্ডটি কেনিয়ার বৃহত্তম চা রফতানিকারক গ্লোবাল টি অ্যান্ড কমোডিটিস (কে) লিমিটেডের অধীনস্থ একটি প্রতিষ্ঠান। কেরিচো গোল্ড লুজ লিফ, স্ট্রিং, ট্যাগ, এনভেলপড এবং ট্যাগলেস রাউন্ড টি-ব্যাগ বাজারজাত করে। এছাড়াও ব্লেন্ডের মধ্যে ব্ল্যাক টিজ, গ্রিন টিজ, ফ্রুট এবং হার্ব ইনফিউশন উল্লেখযোগ্য। তাদের অন্য পণ্যগুলো হলো— ব্ল্যাক, স্পেশাল, হেলথ ও ওয়েলনেস, অ্যাটিটিউড এবং লাক্সারি পিরামিড টি।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।