ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

চলছে সেরা রাঁধুনী ১৪২৭-এর রেজিস্ট্রেশন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
চলছে সেরা রাঁধুনী ১৪২৭-এর রেজিস্ট্রেশন

ঢাকা: স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সুপরিচিত ব্র্যান্ড রাঁধুনীর নিয়মিত উদ্যোগ ‘সেরা রাঁধুনী’। ‘শুধু ঘরের মানুষ আর পরিচিত মহলে নয়, আপনার রান্নার দক্ষতার কথা এবার জানবে সারা দেশ’-এ স্লোগানকে প্রতিপাদ্য করে শুরু হয়েছে এর ৬ষ্ঠ আসর ‘সেরা রাঁধুনী ১৪২৭’।

 

বাংলাদেশের আনাচে-কানাচে ছড়িয়ে থাকা নানা রকম রান্নায় পারদর্শী রাঁধুনীদের খুঁজে বের করার প্রতিযোগিতা সেরা রাঁধুনী ১৪২৭ প্রচারিত হবে মাছরাঙা টেলিভিশনে। এখন চলছে প্রাথমিক রেজিস্ট্রেশন। সেরা রাঁধুনীর গত দুই আসরের ভিন্ন ও সফল আয়োজনের ধারাবাহিকতা বজায় রেখে এবারও থাকছে নতুনত্ব এবং উপভোগ্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অভিনব সব পর্ব ও সঙ্গে কঠিন বিচার বিশ্লেষণ।

সেরা রাঁধুনী ১৪২৭-এর রেজিস্ট্রেশন ৩০ ডিসেম্বর ২০২০ শুরু হয়ে ৩১ জানুয়ারি ২০২১ পর্যন্ত চলবে। ১৮ বছরের বেশি বয়সী যেকোনো বাংলাদেশি নারী-পুরুষ এতে অংশ নিতে পারবেন। এবারের সেরা রাঁধুনীর রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় থাকছে কিছুটা ভিন্নতা। করোনা ভাইরাসের প্রকোপের কারণে যেহেতু এখন পরিস্থিতি অন্য রকম, তাই এবারের অডিশন প্রক্রিয়াতেও আনা হয়েছে নতুনত্ব। এ নতুনত্বের সুবাদে প্রতিযোগীদের রান্নার পারদর্শিতা ও নিজেকে উপস্থাপনের ক্ষমতা সম্পর্কে ভালো ধারণা পেতে যেন অসুবিধা না হয়, তাই এবারের সেরা রাঁধুনীতে অংশ নিতে হলে রেজিস্ট্রেশনের সময় প্রতিযোগীদের নিজেদের একটি রান্নার ভিডিও তৈরি করে পাঠাতে হবে। প্রতিযোগীরা তার রান্নার বিভিন্ন ধাপ পর্যায়ক্রমে ভিডিও করতে পারেন। কিংবা তার তৈরি করা ডিশ সামনে রেখে ক্যামেরায় সেটি তৈরির উপকরণ ও রান্নার প্রণালী বর্ণনা করেও ভিডিও তৈরি করতে পারেন। তবে কেউ ভিডিও পাঠাতে অপারগ হলে রেসিপির ওয়ার্ড ফাইল বা স্পষ্টক্ষরে হাতে লেখা রেসিপির ছবি তুলে সঙ্গে খাবারসহ প্রতিযোগীর ছবি পাঠিয়েও প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। রান্নার ভিডিও অথবা রেসিপি, প্রতিযোগীদের ছবি ও অন্য তথ্য দিয়ে সেরা রাঁধুনীর নিজস্ব ওয়েবসাইট www.sheraradhuni.com-এ সাবমিট করে কিংবা সরাসরি sheraradhuni1427@gmail.com-এ ঠিকানায় ভিডিও, রেসিপি, ছবি ও তথ্য ই-মেইল করে সেরা রাঁধুনী ১৪২৭-এ রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন সংক্রান্ত তথ্যের প্রয়োজনে যোগাযোগ করুন হটলাইন নম্বরে: ০৯৬১২১১১৩৩৩ (প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা, রবি থেকে বৃহস্পতিবার)। রেজিস্ট্রেশন ও ভিডিও আপলোডের বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন সেরা রাঁধুনীর ফেসবুক পেজ: www.facebook.com/SheraRadhuni।

পুরো বাংলাদেশকে সাতটি আলাদা অঞ্চলে ভাগ করে প্রথমে বিভাগীয় অডিশন, এরপর বিভাগীয় অডিশনে উত্তীর্ণদের নিয়ে একটি গ্র্যান্ড অডিশনের মাধ্যমে নির্বাচিত ১৫ জনকে নিয়ে শুরু হবে মূল স্টুডিও রাউন্ডের প্রতিযোগিতা। প্রতিযোগিতার নানা ধাপে প্রতিযোগীদের ভিন্ন ভিন্ন ঘরানার রান্নায় পারদর্শিতা যাচাইয়ের পাশাপাশি রান্না পরিবেশনা, নিজেকে উপস্থাপন, বাচনভঙ্গি, ব্যক্তিত্ব, বিক্রয় দক্ষতা, নেতৃত্বগুণ, খাবারের ব্যবসা চালানোর ক্ষমতা, বিভিন্ন পরিস্থিতি সামলানোর ক্ষেত্রে তাৎক্ষণিক বুদ্ধি ও দক্ষতা প্রয়োগের ক্ষমতার ওপর ভিত্তি করে নির্বাচিত হবেন সেরা রাঁধুনী ১৪২৭। পুরস্কার হিসেবে তিনি জিতে নেবেন ১৫ লাখ টাকা। প্রথম-দ্বিতীয় রানারআপ পাবেন যথাক্রমে ১০ লাখ ও পাঁচ লাখ টাকা।

সেরা রাঁধুনী ১৪২৭-এর পুরো আয়োজনটির সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে থাকছে মিডিয়াকম লিমিটেড। সম্প্রচারের দায়িত্বে রয়েছে মাছরাঙা টেলিভিশন। আয়োজনের সহযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে রেডিও এবিসি, দৈনিক কালের কণ্ঠ, বিডিনিউজ টুয়েন্টিফোর ডট কম ও রাঙামাটি ওয়াটারফ্রন্ট রিসোর্ট।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।