ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সংবর্ধনা পেলেন রাজশাহীর সেরা ১৪ করদাতা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
সংবর্ধনা পেলেন রাজশাহীর সেরা ১৪ করদাতা

রাজশাহী: কর অঞ্চল রাজশাহীর উদ্যোগে রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী জেলার ২০১৯-২০২০ কর বছরের সেরা ১৪ জন করদাতাকে সম্মাননা সনদ ও ক্রেস্ট দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে কর ভবনের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেরা করদাতাদের হাতে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, দেশে করদাতাদের সংখ্যা কম। করদাতাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় অনেকে কর দিতে উৎসাহিত হবে। সামর্থ্যবান ব্যক্তিদের কর দেওয়ার আহ্বান জানচ্ছি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের বিশাল কর্মযজ্ঞ চলছে। দেশের প্রতিটি সূচকে গর্ব করার মতো উন্নয়ন হচ্ছে। এমনি করোনাকালে দেশের উন্নয়ন থেমে নেই। করোনা মোকাবিলায় বিশ্বের উন্নত দেশগুলো যখন হিমশিম খাচ্ছে, তখনো বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে অনেক দূর এগিয়ে গেছি।

মেয়র বলেন, রাজশাহীতে বিনিয়োগকারীদের আনার চেষ্টা চলছে। পদ্মানদীতে ক্যাপিটাল ড্রেজিং করে নাব্যতা ফিরিয়ে এনে রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার প্রচেষ্টা চলছে। নৌবন্দর প্রতিষ্ঠা করা সম্ভব হলে ভারত থেকে মালামাল আমদানি-রপ্তানি করা সম্ভব হবে, রাজশাহীর ব্যবসা-বাণিজ্য সম্প্রসারিত হবে। অর্থনীতিতে গতিশীলতা বাড়বে।

কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার মুহাম্মদ মফিজ উল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মনিরুজ্জামান মনি ও কর আইনজীবী সমিতি রাজশাহীর সভাপতি ফজলে করিম। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে সেরা করতাদারা তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সম্মাননা সনদ ও ক্রেস্ট পান রাজশাহী সিটি করপোরেশন এলাকার সর্বোচ্চ করদাতা আব্দুল আওয়াল, সৈয়দ জাকির হোসেন ও আজিজুল আলম বেন্টু, দীর্ঘ সময় করদাতা হিসেবে আলেফা খাতুন ও আব্দুস সালাম সরকার, ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা তৌরিদ আল মাসুদ রনি, সর্বোচ্চ নারী করদাতা নূরজাহান বেগম, রাজশাহী জেলার সর্বোচ্চ করদাতা কাজী মাহমুদুল হাসান মামুন, এস এম বজলুর রহমান ও আব্দুস সোবহান, দীর্ঘ সময় করদাতা আশরাফুল হক ও ওছমান আলী, ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ করদাতা বেলাল উদ্দীন ও সর্বোচ্চ নারী করদাতা ইসরাত জাহান।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।