ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সিঙ্গাপুরে ‘ইনভেস্টমেন্ট সামিট’ আয়োজন করবে ঢাকা চেম্বার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
সিঙ্গাপুরে ‘ইনভেস্টমেন্ট সামিট’ আয়োজন করবে ঢাকা চেম্বার

ঢাকা: বিদেশি বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনা ও সফল প্রতিষ্ঠানসমূহের অভিজ্ঞতা তুরে ধরার জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) চলতি বছরের শেষের দিকে বৈশ্বিক বাণিজ্যের অন্যতম কেন্দ্রস্থল সিঙ্গাপুরে ‘ইনভেস্টমেন্ট সামিট’ আয়োজনের পরিকল্পনা করছে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের কনস্যুলার শিলা পিল্লাই এবং ডিসিসিআই সভাপতি রিজওয়ান রাহমানের মধ্যকার সাক্ষাৎকার অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি এ মনোভাব ব্যক্ত করেন।

রিজওয়ান রাহমান বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী সিঙ্গাপুরের বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড) ৫০০ একর জমি বরাদ্দের প্রস্তাব দিয়েছে, এ সুযোগ নিয়ে বিশেষ করে কৃষি ও কৃষি প্রক্রিয়াজাতকরণ খাতে বিনিয়োগের আহ্বান জানান ডিসিসিআই সভাপতি।

বাংলাদেশ থেকে আরও বেশি ওষুধ, পাট ও পাটজাত পণ্য, চমড়াজাত পণ্য, সিরামিক এবং কৃষি পণ্য আমদানির প্রস্তাব করেন তিনি। এছাড়াও বাংলাদেশের অবকাঠামো খাতের উন্নয়ন, আর্থিক সেবা সম্প্রসারণে সিঙ্গাপুর তথ্য প্রযুক্তি ভিত্তিক সহযোগিতা প্রদানের এগিয়ে আসার উপর জোরারোপ করেন রিজওয়ান রাহমান।

বাংলাদেশে অবস্থিত সিঙ্গাপুরের কনস্যুলার শিলা পিল্লাই বলেন,বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য ঘাটতি অনেক এবং বাংলাদেশি পণ্য সিঙ্গাপুরে রপ্তানি বৃদ্ধির জন্য বাংলাদেশের উদ্যোক্তাদের পণ্যের বহুমুখীকরণের উপর প্রাধান্য দেওয়া প্রয়োজন। বাংলাদেশের অবকাঠামো, তথ্য প্রযুক্তি এবং ডিজিটাল অবকাঠামো, জাহাজ নির্মাণ, বন্দর ও লজিস্টিক প্রভৃতি খাতে বিনিয়োগে সিঙ্গাপুরের উদ্যোক্তারা অত্যন্ত আগ্রহী।

তিনি বলেন, বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে নানামুখী কার্যক্রম গ্রহণে ঢাকা চেম্বারের সহযোগিতার প্রস্তাব করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।