ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান হলেন মনোয়ারা সিকদার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান হলেন মনোয়ারা সিকদার

ঢাকা: দেশের প্রথম প্রজন্মের বেসরকারি ন্যাশনাল ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মনোয়ারা সিকদার।  

বুধবার (২৪ ফেব্রুয়ারি) ব্যাংকের ৪৪৩তম বোর্ডসভায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের স্ত্রী মিসেস মনোয়ারা সিকদার সর্বসম্মতিক্রমে পরবর্তী তিন বছরের জন্য চেয়ারম্যান হিসেবে 
নির্বাচিত হন।

সভার শুরুতে সদ্য প্রয়াত চেয়ারম্যানের স্মরণে শোকপ্রস্তাব পাঠ করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) এএসএম বুলবুল। এরপর এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।  

দোয়া পরিচালনা করেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ সৈয়দ আব্দুল বারী। এরপর ব্যাংকের পরিচালক রন হক সিকদার তার প্রয়াত বাবা জয়নুল হক সিকদার মৃত্যুর আগে ওনার পর তাদের মা অর্থাৎ মনোয়ারা সিকদারের সিদ্ধান্ত যাতে সবাই গ্রহণ করে এমন ইচ্ছার কথা তাকে বলেছিলেন, তিনি সভাকে তা অবহিত করেন।  

একই সঙ্গে স্বতন্ত্র পরিচালক নাঈমুজ্জামান মুক্তা পরবর্তী তিন বছরের জন্য ব্যাংকের চেয়ারম্যান হিসেবে মনোয়ারা সিকদারের নাম আনুষ্ঠানিকভাবে প্রস্তাব করেন। এরপর অন্য পরিচালক পারভীন হক সিকদার এমপি, রিক হক সিকদার, মোয়াজ্জেম হোসেন, খলিলুর রহমান, জাকারিয়া তাহের, মাবরুর হোসেন তাদের আন্তরিক সমর্থন দেন।  

নতুন চেয়ারম্যান সবাইকে ধন্যবাদ ও প্রয়াত চেয়ারম্যানের স্বপ্নপূরণে ঐক্যবদ্ধভাবে কাজ করবার আহ্বান জানিয়ে সভা শেষ করেন।

গত ১০ ফেব্রুয়ারি দুবাইয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন দেশের অন্যতম পথিকৃত ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার। তার মৃত্যুতে ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান পদটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২১
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।