ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

কাঁচা মরিচের কেজি ২০০ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
কাঁচা মরিচের কেজি ২০০ টাকা

বরগুনা: বরগুনায় এক সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে। কেজিতে ৫০ টাকা বেড়ে বর্তমান কাঁচা মরিচের দাম হয়েছে ২০০ টাকা।

এতে চরম বিপাকে পড়েছেন ক্রেতারা।

শুক্রবার (০৮ অক্টোবর) পৌর বাজারের পাইকারি ব্যবসায়ীরা বলছেন, মোকাম থেকে আমদানি কম হলে কাঁচা মরিচের দাম আরও বাড়তে পারে।  

কাঁচা মরিচের পাশাপাশি সবজিসহ অন্যান্য ভোগ্যপণ্যের দামও বেশি। বিভিন্ন উপজেলায় চাহিদা অনুযায়ী বাজারে পর্যাপ্ত সবজি না থাকার কারণে আগের তুলনায় বেশি দামে বিক্রি হচ্ছে বলে অভিযোগ করেন ক্রেতারা। সবজি বাজারে আগে থেকেই শাক-সবজির দাম ছিল চড়া। পৌর বাজারে ফোরকান নামে এক সবজি বিক্রেতা বলেন, মোকামে সংকটের কারণে সবজির দাম বাড়তি রাখা হচ্ছে। ফলে এর প্রভাব পড়েছে খুচরা বাজারেও।

ক্রেতা এনামুল বলেন, মৌসুমে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে সবজির দাম বাড়িয়ে দেন। লকডাউনের শুরু থেকেই সবজির দাম আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও বন্ধ দেখা গেছে কাঁচাবাজারের অধিকাংশ দোকান। সদরে কাচাঁবাজারে প্রতি কেজি ঝিঙা, চিচিঙ্গা, ধুন্দল বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়, কচুর লতি ৬০ থেকে ৭০ টাকায়, টমেটো বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকায়, কাকরোল আকার ভেদে ৪০ থেকে ৫৫ টাকায়, বরবটি ৭০ থেকে ৮০ টাকায়, কচুর ছড়া ৮০ থেকে ৭০ টাকায়, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়, পটল ৪৫ টাকায়, পেঁপে ৫০ টাকায়, দেশি শসা ৭০ টাকায়, হাইব্রিড শসা ৭৫ টাকায়।

বরগুনা সদর উপজেলা কৃষি সম্পদ সম্প্রসারণ অফিসার মোহাম্মদ মাহমুদুল হাসান বাংলানিউজকে জানান, জেলার শাক-সবজির দাম বৃদ্ধি একটা রীতিতে পরিণত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।