ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

টেন মিনিট স্কুলের ফি দেওয়া যাবে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
টেন মিনিট স্কুলের ফি দেওয়া যাবে বিকাশে

ঢাকা: এখন থেকে শিক্ষার্থীরা খুব সহজেই ঝামেলাহীনভাবে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন এডুকেশন প্ল্যাটফর্ম ‘টেন মিনিট স্কুল’র সব ধরনের সেবার ফি পরিশোধ করা যাবে বিকাশে।  

পেমেন্ট গেটওয়ে অথবা অ্যাপ ব্যবহার করে দেশের যেকোনো প্রান্ত থেকে এ সেবা নিতে পারবেন গ্রাহকরা।

সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও টেন মিনিট স্কুলের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।  

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ এবং টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এ সময় উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিকাশের স্ট্র্যাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ভাইস-প্রেসিডেন্ট এস এম বেলাল আহমেদ এবং টেন মিনিট স্কুলের চিফ টেকনোলজি অফিসার আবদুল্লাহ আবইয়াদ রায়েদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

যাত্রা শুরুর পর থেকে দেশের সবচেয়ে সমৃদ্ধ এবং নির্ভরযোগ্য অনলাইন এডুকেশন প্লাটফর্মে পরিণত হয়েছে টেন মিনিট স্কুল। প্রতিদিন ওয়েবসাইট, অ্যাপ এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করে অ্যাকাডেমিক, অ্যাডমিশন, স্কিল ডেভেলপমেন্টসহ নানা কোর্স গ্রহণ করছে ২০ লাখের বেশি শিক্ষার্থী।  

অনলাইন কুইজ, ভিডিও, টিউটোরিয়াল, মডেল টেস্ট, ইনফোগ্রাফিকস ও ব্লগের সমন্বয়ে কোর্সগুলো হয়ে উঠেছে অংশগ্রহণমূলক ও আনন্দময়। বিকাশ পেমেন্টে কোর্সগুলো নেওয়া এখন শিক্ষার্থীদের জন্য আরও সহজ হবে।

অ্যাকাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন, ভর্তির আবেদন ফিসহ অন্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ও অ্যাকাডেমিকসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
এসই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।