ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৪ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
৪ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

বেনাপোল (যশোর): শারদীয় দুর্গা পূজা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে টানা চার দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ সময় বেনাপোল বন্দর থেকে পণ্য খালাস কার্যক্রম সচল থাকবে।

রোববার (১০ অক্টোবর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল কাস্টমসের কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা স্বপন কুমার দাস।  

তিনি বলেন, ভারতে দুর্গা পূজার ছুটি থাকায় ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন তাদের জানিয়েছেন। তবে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল  বন্দরে পণ্য খালাস নিতে কাস্টমসের কাজ চলবে। আগামী ১৬ অক্টোবর শনিবার সকাল থেকে দুই দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, পূজার ছুটির কারণে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী যাতায়াত সচল থাকবে।  

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাংলানিউজকে জানান, ১৬ অক্টোবর শনিবার সকাল থেকে পুনরায় এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হবে। এছাড়া আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল বন্দরে পণ্য খালাস সচল থাকবে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।