ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

৫ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
৫ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দর আখাউড়া স্থলবন্দর

ব্রাহ্মণবাড়িয়া: সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে পাঁচদিন বন্ধ ঘোষণা করা হয়েছে।  

মঙ্গলবার (১২ অক্টোবর) সকাল থেকে এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে।

 

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১২-১৬ অক্টোবর পর্যন্ত এ বন্দরের যাবতীয় আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই আমদানি-রপ্তানি না করার বিষয়টি ভারতীয়দের জানানো হয়েছে। আগামী ১৭ অক্টোবর সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।  

এ বিষয়ে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট ইনচার্জ আব্দুল হামিদ বাংলানিউজকে বলেন, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও দু’দেশের পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে।

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলায় রড, পাথর, মাছ, শুঁটকি, প্লাস্টিক ও খাদ্যপণ্যসহ বিভিন্ন পণ্যসামগ্রী রপ্তানি হয়। আগরতলা থেকে এসব পণ্য দেশটির সেভেন সিস্টার খ্যাত সাত রাজ্যে যায়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।