ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাঘাবাড়ি বন্দরে ট্রাক ধর্মঘট প্রত্যাহার, সার সরবরাহ শুরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
বাঘাবাড়ি বন্দরে ট্রাক ধর্মঘট প্রত্যাহার, সার সরবরাহ শুরু  ফাইল ছবি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌ-বন্দর থেকে সার সরবরাহের ট্রাক শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। ফলে উত্তরাঞ্চলে ১৬ জেলায় সার সরবরাহ শুরু হয়েছে।

 

শনিবার (০৬ নভেম্বর) রাতে বাড়তি ভাড়া পাওয়ার আশ্বাসে শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেন। এরপর থেকেই সার সরবরাহের ট্রাক চলাচল শুরু হয়।  

এর আগে, সন্ধ্যার দিকে বাঘাবাড়ি নৌ-বন্দরে শাহজাদপুর উপজেলা প্রশাসনের সঙ্গে বন্দর কর্তৃপক্ষ, ট্রাক মালিক, বন্দোবস্তকারী সংগঠন, ইজারাদার ও পুলিশের উপস্থিতিতে যৌথ সভায় ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়।  

বাঘাবাড়ি নৌ-বন্দরের ট্রাক বন্দোবস্তকারী সংগঠনের সভাপতি জালাল উদ্দিন মোল্লা বাংলানিউজকে বলেন, প্রশাসনের সঙ্গে যৌথ সভায় প্রতি ৫০ কেজির সারের বস্তায় দুই-তিন টাকা করে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। দূরের জেলাগুলোতে তিন টাকা ও কাছের জেলাগুলোতে ভাড়া দুই টাকা বাড়ানোর সিদ্ধান্ত হয়। সভার শেষে রাতেই সার লোড করা ট্রাকগুলো ছেড়ে গেছে।

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামসুজ্জোহা বাংলানিউজকে বলেন, তেলের দাম বাড়ানোয় ট্রাক মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে প্রতি বস্তা সারে দুই-তিন টাকা ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। সার লোড-আনলোড ঠিাকাদাররা এ সিদ্ধান্ত মেনে নেওয়ায় ট্রাক মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন।  জরুরি সেবার আওতায় সারবাহী ট্রাকগুলো রাস্তায় চলাচল করবে।
 
জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে গত শুক্রবার (৫ নভেম্বর) থেকে সারাদেশে পরিবহন ধর্মঘট চলছে। ফলে বাঘাবাড়ি নৌ-বন্দর থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলার ১৪টি বাফার গুদামে রাসায়নিক ইউরিয়া সার সরবরাহ বন্ধ ছিল। যে কারণে ট্রাক মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করায় উত্তরাঞ্চলে সার সরবরাহের জটিলতা কেটে গেছে।  

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।