ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিজয় দিবসে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
বিজয় দিবসে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ বিজয় দিবসে বিশ্ব রেকর্ডের পথে বাংলাদেশ

বাংলাদেশের ৫০তম বিজয় দিবসকে অসাধারণ করে তুলতে ৮, ৯ ও ১০ ডিসেম্বর টিম বিডিসির পাঁচ সাইক্লিস্ট নামছেন রাস্তায়। লক্ষ্য একটাই- ৪৮ ঘণ্টায় রিলে সাইক্লিং করে ১৬০০ কি.মি. অতিক্রম করে বাংলাদেশের নাম ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেওয়া।

তাই পাঁচ জন সাইক্লিস্ট চালিয়ে যাচ্ছেন পূর্ণ প্রস্তুতি। তাদের এ বিশ্ব রেকর্ডের উদ্যোগকে উৎসাহ জানাতে পাশে আছে টাইটেল স্পন্সর ডাবর হানি এবং ডাবর গ্লুকোজ-ডি।

সোমবার (৮ নভেম্বর) ডাবর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েয়ছে।

এতে বলা হয়, বাংলাদেশের সাইক্লিংকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে বিডি সাইক্লিস্ট টিমের যে ৫ জন নেমেছেন বিশ্বরেকর্ড গড়ার প্রচেষ্টায়। তারা হচ্ছেন- দ্রাবিড় আলম (৩৭), রাকিবুল ইসলাম (২৯), রাফাত মজুমদার (২২), তানভির আহমেদ (২৬) এবং মো. আলাউদ্দিন (৩৫)।

এ ৫ জন কৃতী সাইক্লিস্টের ঝুলিতে আছে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমে অর্জিত স্বর্ণ ও ব্রোঞ্জ মেডেলসহ ট্যুর দ্য সিএইচটি জেতার অভিজ্ঞতা। এছাড়াও দুজন অংশগ্রহণকারীর আছে ৫০০ কি.মি. সাইক্লিংয়ের রেকর্ড।

ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখাতে হলে এ পাঁচ সাইক্লিস্টের চার জনকে টানা ৪৮ ঘণ্টা রিলে সাইক্লিং করে অতিক্রম করতে হবে মোট ১৬০০ কিলোমিটার। এ অসাধ্য সাধন করতে হলে তাদের প্রয়োজন হবে অদম্য স্ট্যামিনা আর শারীরিক দক্ষতা। যা নিশ্চিতের জন্য তাদের সার্বিক সহযোগিতায় শক্তি যোগাবে ডাবর হানি ও ডাবর গ্লুকোজ-ডি, যারা একই সঙ্গে পুরো ইভেন্টটি স্পন্সর করছেন।

তাদের এ উদ্যোগ সফল হলে অন্যতম এ কঠিন বিশ্বরেকর্ডের গর্বিত অংশীদার হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
জেডএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।