ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

গ্রী এয়ারকন্ডিশনের তিন দশক পূর্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
গ্রী এয়ারকন্ডিশনের তিন দশক পূর্তি ...

ঢাকা: এয়ারকন্ডিশনার উৎপাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠান গ্রী এয়ারকন্ডিশনের তিন দশক পূর্তিতে বিশ্বব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসাবে বাংলাদেশেও এক বিশাল সম্মেলন অনুষ্ঠিত হয়।

শনিবার (২০ নভেম্বর) সকালে রাজধানীর একটি ক্লাবে বাংলাদেশে প্রতিষ্ঠানটির একমাত্র পরিবেশক ইলেক্ট্রো মার্ট লিমিটেড ও ট্রেড ইন্টারন্যাশনাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর আয়োজন করে।

'চেঞ্জ দ্যা ফিউচার উইথ গ্রী' স্লোগানে প্রতিষ্ঠানদ্বয়ের চেয়ারম্যান মোহাম্মদ নুরূন নেওয়াজ সেলিম অংশগ্রহণকারী চ্যানেল পার্টনারদেরকে বিগত তিন দশক ধরে গ্রী ব্র্যান্ডের পণ্য বাংলাদেশি গ্রাহকদের নিকট বাজারজাতকরণ, প্রচার এবং প্রসারের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

তিনি বলেন, গ্রী ব্র্যান্ডের এয়ারকন্ডিশন ও অন্যান্য পণ্য সামগ্রী বাংলাদেশের ইলেকট্রনিক্স ও হোম অ্যাপলায়েন্স পণ্যের বাজারে বর্তমান চাহিদার ৬০ শতাংশের বেশি সরবরাহের মাধ্যমে নাম্বার ওয়ান স্থান দখল করে আছে। আগামী দিনগুলোতে নিত্য নতুন প্রযুক্তির মাধ্যমে গ্রী ব্র্যান্ড বাংলাদেশের এয়ারকন্ডিশনার চাহিদার প্রায় ৮০ শতাংশ যোগান দিতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিষ্ঠানদ্বয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. নূরুল আফসার জানান, বিশ্বে বিক্রীত প্রতি তিনটি এয়ার কন্ডিশনের মধ্যে একটি গ্রী। ১৯৯১ সালে এয়ারকন্ডিশনার, হোম এ্যাপলায়েন্স এবং এসি উৎপাদনের জন্য অটোমেটেড রোবট সিএনজি মেশিন উৎপাদনের মাধ্যমে যাত্রা শুরু করে বর্তমান বিশ্বের প্রায় ১৮০টিরও বেশি দেশে প্রায় ৪০ কোটির অধিক বিশ্বস্ত গ্রাহক গ্রী’র পণ্য সামগ্রী ব্যবহার করছে। জিরো কার্বন সোর্স প্রযুক্তির এয়ারকন্ডিশনার আবিষ্কারের মাধ্যমে গ্রী ২০২১ সালে গ্লোবাল কুলিং প্রাইজ অ্যাওয়ার্ড অর্জন করে।

এছাড়া গ্রী এয়ারকন্ডিশনার ঘরের বাতাসের ভাইরাস ও ব্যাকটোরিয়া ধ্বংস করে ঘরের পরিবেশকে রাখে নির্মল, সুন্দর ও জীবাণুমুক্ত। ইলেকট্রনিক্স পণ্যের মধ্যে এয়ারকন্ডিশনার এখন আর শৌখিন ও বিলাসজাত সামগ্রী নয়, গ্রী এয়ার কন্ডিশনারের সাশ্রয়ী মূল্য ও সহজলভ্যতার কারণে বিশ্বব্যাপী এটি এখন মানুষের নিত্য পণ্য সামগ্রীতে পরিণত হয়েছে। গ্রী’ই বর্তমানে বিশ্বে পরিবেশ বান্ধব এয়ারকন্ডিশনার উৎপাদনে শীর্ষে এবং বাংলাদেশের পরিবেশক ইলেক্ট্রো মার্ট লিমিটেড বর্হিবিশ্বে গ্রী’র সর্বোত্তম ব্যবসায়িক পার্টনার।

এছাড়াও গ্রী’র রয়েছে গ্রী এয়ার কার্টেন, গ্রী এয়ার কুলার, গ্রী এয়ার পিউরিফায়ার, গ্রী ওয়াটার ডিসপেনসারসহ অন্যান্য হোম এ্যাপলায়েন্স এবং ইলেকট্রনিক্স সামগ্রী যা গ্রাহকদের বিশ্বস্ততা, গুণগত মানের উপর আস্থা ও সুলভ মূল্যের কারণে বর্তমানে বিশ্বব্যাপী ইলেকট্রনিক্স পণ্যের গ্রাহকদের প্রথম পছন্দ।

সম্মেলনে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানদ্বয়ের ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল আমিন, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুচ্ছাপা মুজমদার ও মো. নুরুল আফসার, পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন মো. সাজ্জাদ-উন-নেওয়াজ ও নুরুল আজিম সানি এবং বিক্রয় ও বিপণনের মহাব্যবস্থাপক মাহমুদুন নবী চেীধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।