ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

২০২২ সালে আর্থিক প্রতিষ্ঠানে ছুটি ২৩ দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
২০২২ সালে আর্থিক প্রতিষ্ঠানে ছুটি ২৩ দিন

ঢাকা: দেশে কার্যরত আর্থিক প্রতিষ্ঠানের জন্য ২০২২ সালে সরকারি ছুটির তালিকা তৈরি হয়েছে। বছরটিতে ব্যাংকগুলোতে মোট ২৩ দিন ছুটি থাকবে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংক সার্কুলার জারি করে ছুটির তালিকা প্রকাশ করেছে।

২১ শে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের ছুটি এক দিন, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস এক দিন, ১৯ মার্চ শব-ই-বরাত এক দিন, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস এক দিন, ১৪ এপ্রিল বাংলা নববর্ষ এক দিন, ২৯ এপ্রিল জুমাতুল বিদা ও শব-ই-কদর এক দিন, ১ মে মে দিবস এক দিন, ২, ৩ ও ৪ মে ঈদ-উল-ফিতর তিন দিন, ১৫ মে বুদ্ধ পূর্ণিমা এক দিন, ১ জুলাই ব্যাংক হলিডে এক দিন, ৯, ১০ ও ১১ জুলাই ঈদ-উল-আযহা তিন দিন, ৯ আগস্ট আশুরা এক দিন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস এক দিন, ১৮ আগস্ট জন্মাষ্টমী এক দিন, ৫ অক্টোবর দুর্গাপূজার ছুটি এক দিন, ১৬ ডিসেম্বর বিজয় দিবস এক দিন, ২৫ ডিসেম্বর যিশু খ্রিষ্টের জন্মদিন ১ দিন, ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডের ছুটি ১ দিন।

বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের মহাব্যবস্থাপক জুলকার নায়েন স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, চাঁদ দেখার ওপর এসব ছুটির দিন নির্ভরশীল।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।