ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

খুলনাঞ্চলে সর্বোচ্চ ভ্যাটের সম্মাননা পেল ছয় প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
খুলনাঞ্চলে সর্বোচ্চ ভ্যাটের  সম্মাননা পেল ছয় প্রতিষ্ঠান

খুলনা: ২০১৯-২০ অর্থবছরে খুলনা অঞ্চলে খাত ভিত্তিক সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ছয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়েছে।

জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট প্রাঙ্গণে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- খুলনার শিরোমণি এলাকার পোলস অ্যান্ড কংক্রিট লি., খুলনা ডকইয়ার্ড, বাগেরহাট জেলার ফকিরহাটের সাউথ ইস্ট সিরামিক ইন্ডাষ্ট্রিজ. লি., শরীয়তপুরের বাজাজ ভিলেজ, সাতক্ষীরার শ্যামনগরের সুশীলন টাইগার পয়েন্ট ও এস এম আবুল বাশার।

ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, ভ্যাট দেশের অভ্যন্তরীণ রাজস্বের অন্যতম প্রধান উৎস। রাষ্ট্রের উন্নয়নে স্বতঃস্ফূর্তভাবে ভ্যাট দিতে হবে। রাজস্ব ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

তিনি বলেন, এক সময়ের তলাবিহীন ঝুঁড়ি বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অনেক দূর এগিয়ে গেছে। এছাড়া অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশ অনেক এগিয়েছে। রাজস্ব আদায় বাড়াতে এবং করদাতাদের রাজস্ব প্রদানে উৎসাহ দিতে সরকার নানামূখী পদক্ষেপ নিয়েছে।   এ সময় ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণে সবাই একসঙ্গে কাজ করার আহ্বান জানান সিটি মেয়র।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর জরিপ ও পরিদর্শন) প্রদ্যুৎ কুমার সরকার, খুলনা অঞ্চলের কর কমিশনার মো. ফারুক আহমদ ও মোংলা কাস্টমস হাউসের কমিশনার মোহাম্মদ নেয়াজুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. সামছুল ইসলাম। স্বাগত জানান যুগ্ম কমিশনার মো. মিলন শেখ। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত কমিশনার মো. তাসনিমুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০ , ২০২১
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।