ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ভর্তি আবেদন ও নিবন্ধন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
ভর্তি আবেদন ও নিবন্ধন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

ঢাকা: ২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণি, টেকনিক্যাল ও ডিপ্লোমা কারিকুলামের ভর্তির আবেদন ও নিবন্ধন ফি দেওয়া যাচ্ছে বিকাশ অ্যাপ থেকে। অনলাইনে সব শিক্ষাবোর্ডের অধীনে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তির প্রথম পর্যায়ের এ আবেদন করা যাবে ১৫ জানুয়ারি পর্যন্ত।

পরবর্তী ধাপে প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের নিবন্ধন ফিও বিকাশ অ্যাপ দিয়েই পরিশোধ করা যাবে সহজে।
 
http://xiclassadmission.gov.bd/ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন করা যাবে।
 
বিকাশ অ্যাপ থেকে আবেদন ফি দিতে পে বিল অপশন থেকে একাদশ শ্রেণি ভর্তি (XI Class Admission) ট্যাপ করতে হবে। বোর্ডের নাম, পাশের বছর সিলেক্ট করে রোল নম্বর ও মোবাইল নম্বর দিতে হবে। ফি এর পরিমাণ চেক করে পরের স্ক্রিনে যেতে ট্যাপ করতে হবে। পরবর্তীতে বিকাশ পিন নম্বর দিয়ে ট্যাপ করে লেনদেন সম্পন্ন হলেই ম্যাসেজ এবং ডিজিটাল রিসিট পেয়ে যাবেন আবেদনকারীরা। বিকাশ নম্বরে একটি এসএমএসও পাওয়া যাবে যা পরবর্তী কার্যক্রমের জন্য সংরক্ষণ করতে হবে।
 
একইভাবে বিকাশ অ্যাপের পে বিল অপশনে গিয়ে ডিটিই (DTE) বা বিটিইবি (BTEB) সিলেক্ট করে একই প্রক্রিয়া অনুসরণ করে টেকনিক্যাল ও ডিপ্লোমা ভর্তির জন্য আবেদন করা যাবে।
 
https://www.bkash.com/class11-admission লিংকে ক্লিক করে বিকাশে ফি দিতে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন শিক্ষার্থীরা।
 
প্রসঙ্গত, ১ম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীরা ৩০ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি এর মধ্যে বিকাশের মাধ্যমে নিবন্ধন ফি পরিশোধ করে ভর্তি নিশ্চিত করতে পারবেন। ২য় ও ৩য় পর্যায়ের আবেদন ফি এবং নিবন্ধন ফিও বিকাশ অ্যাপ দিয়ে পরিশোধের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa