ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ হবে বসুন্ধরা বিটুমিনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ হবে বসুন্ধরা বিটুমিনে ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সড়ক নির্মাণে উন্নত বিটুমিন হিসেবে প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা বিটুমিন। এর মধ্য দিয়ে বাংলাদেশের উন্নয়ন খাতে মেগা প্রজেক্টে নবদিগন্তের সূচনায় নতুন পালক যুক্ত করছে বসুন্ধরা বিটুমিন।

এ লক্ষ্যে বসুন্ধরা বিটুমিন এবং এক্সপ্রেসওয়ে নির্মাণের সঙ্গে সম্পৃক্ত প্রতিষ্ঠান এসডিএইচএস (সেনডং হাই-স্পিড রোড অ্যান্ড ব্রিজ ইন্টারন্যাশনাল ইঞ্জিনিয়ারিং লিমিটেড) ও সিনোহাইড্রো একটি চুক্তি স্বাক্ষর করেছে।

শনিবার (৯ এপ্রিল) সকালে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-১ এ এই চুক্তি স্বাক্ষরিত হয়। এ সময় বসুন্ধরা বিটুমিনের পক্ষে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সচিব মাকসুদুর রহমান। এসডিএইচএস ও সিনোহাইড্রোর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন জয়েন্ট ভেনচার প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার মি. লিউ জিং।

চুক্তি স্বাক্ষর শেষে মাকসুদুর রহমান বলেন, প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা বিটুমিন। এই লক্ষ্যে আমরা ডেলিভারি দেওয়া শুরু করেছি এবং খুব দ্রুতই এটির ব্যবহার শুরু হবে। এছাড়া প্রথম ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ৪০ কিলোমিটার সড়ক নির্মাণে ব্যবহার হবে বসুন্ধরা বিটুমিন।

মি. লিউ জিং বলেন, আমাদের অন্য প্রজেক্টগুলোতে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে প্রত্যাশিত ফল পেয়েছি। সেখান থেকেই আমরা বসুন্ধরা বিটুমিন ব্যবহারে আগ্রহী হয়েছি। এই চুক্তির মাধ্যমে প্রতিষ্ঠানটির সঙ্গে আমাদের সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা বিটুমিনের এজিএম (সেলস) সুকান্ত কুমার সাহা, ডেপুটি ম্যানেজার এজেএম ওবায়দুর রহমান খান, সিনো হাইড্রার ডেপুটি ডিরেক্টর অব ম্যাটারিয়াল রিসোর্স মি. কিউ রেনহাই এবং প্রকিউরমেন্ট ডিপার্টমেন্টের কর্মকর্তা শামসুন নাহার।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এইচএমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।