ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব‌রিশালে বসুন্ধরা সিমেন্টের আয়োজনে রাজমিস্ত্রিদের নিয়ে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুন ১, ২০২২
ব‌রিশালে বসুন্ধরা সিমেন্টের আয়োজনে রাজমিস্ত্রিদের নিয়ে কর্মশালা

বরিশাল: নির্মাণশিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১ জুন) রাতে ব‌রিশাল নগরের বাকলার মোড়স্থ পা‌র্টি হাউজে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা সিমেন্টের উদ্যোগে রাজমিস্ত্রি, ডিলার ও রিটেইলারদের অংশগ্রহণে এ কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্থাপনা নির্মাণ কৌশল ও সিমেন্টসহ বি‌ভিন্ন সামগ্রীর ব্যবহার‌বি‌ধিসহ প্রযু‌ক্তিগত উপস্থাপনা তুলে ধ‌রা হয়। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাজমিস্ত্রিরা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও নির্ভরতার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল্লাহ অ্যাসোসিয়েটের স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার মো. আবু সালেহ। তিনি বলেন, দেশের অবকাঠামো নিমার্ণে বসুন্ধরা সিমেন্টের অবদান অনস্বীকার্য। শুরু থেকে বসুন্ধরা সিমেন্ট গুণগত মান বজায় রেখে পণ্য সরবরাহ করে আসছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা সি‌মে‌ন্টের ও‌য়েস্ট জো‌নের ডি‌জিএম মো. পলাশ আকতার। তিনি বলেন, বসুন্ধরা সিমেন্ট কখনো মানের সাথে আপস করে না। গুণগত মানের কারণে বসুন্ধরা সিমেন্টের চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি আরও বলেন, বর্তমানে দেশের আইকনিক প্রকল্প পদ্মা সেতু নির্মাণ প্রকল্প, পদ্মা সেতু নদী শাসন প্রকল্প, মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, পায়রা সেতু প্রকল্প, কালনা সেতু, ভুলতা ফ্লাইওভার, কালশী ফ্লাইওভার, রুপসা রেল সেতু, রামপাল বিদ্যুৎ প্রকল্পের মতো বড় স্থাপনাগুলোতে ব্যবহার হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পরিবেশক মেসার্স নিউ হোপ ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. নজরুল ইসলাম, মেসার্স হাফেজ আয়রনের স্বত্বাধিকারী আবু তাহের হাওলাদার ও মেসার্স আর ইসলাম ট্রেডিংয়ের স্বত্বাধিকারী মো. রুমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

বসুন্ধরা সিমেন্টের পক্ষে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা সিমেন্টের ব‌রিশাল ডি‌ভিশনের ডেপু‌টি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম, ব‌রিশালের এরিয়া ম্যানেজার কে এম শহীদুল ইসলাম, টেকনিকাল সাপোর্ট ইঞ্জিনিয়ার আবুল হাসান, বসুন্ধরা সিমেন্টের টিএসএম মো. জামির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের শেষে র‌্যাফেল ড্রর মাধ্যমে ১০ জ‌ন রাজ‌মি‌স্ত্রির হাতে আকর্ষণীয় পুরস্কারসহ উপ‌স্থিত সকল রাজ‌মি‌স্ত্রিদের হাতে উপহার সামগ্রী তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুন ০১, ২০২২
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।