ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নতুন আশায় ঢাবিতে বর্ষবরণ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
নতুন আশায় ঢাবিতে বর্ষবরণ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বরাবরের মতো কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্ষবরণ করা হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা থেকেই বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয় ব্যাপক প্রস্তুতি।

 

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট না এমন কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। ঘড়ির কাটা ১১টা ৫৯ পার হওয়ার সঙ্গে সঙ্গে প্রতিটি হল থেকে আসে আতশবাজির শব্দ। নিষেধাজ্ঞা থাকলেও ওড়ানো হয় ফানুস। টিএসসি রাজু ভাস্কর্যের পাদদেশে হ্যাপি নিউ ইয়ার বলে উল্লাস করছেন অনেকে।
 
চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারুফা বিনতে কামাল বলেন, আমি হলে থাকি না। তবুও আজ রাতে ক্যাম্পাসে না এসে পারলাম না। পরের বছরই বিশ্ববিদ্যালয় জীবন শেষ হয়ে যাবে। সবকিছু মিলিয়ে ব্যস্ত হয়ে যাব। এই মুহূর্তগুলো চাইলেও আর পাওয়া যাবে না। কাছের বন্ধু বান্ধবীদের সঙ্গে সময়টা ভালো কাটছে।  
 
চারুকলা অনুষদের তৃতীয় বর্ষের ছাত্র কাজী নাঈম বলেন, এ ধরনের মুহূর্তগুলো জীবনে বিশেষ স্থান করে নেয়। প্রতিবছর‌ই আমরা বুক ভরা আশা নিয়ে নতুন বছরকে স্বাগত জানাই। সবার জন্য ২০২৩ হবে সুখের বছর শান্তির বছর এই আশাকরি।  
 
জীববিজ্ঞানের শিক্ষার্থী লামিয়া জান্নাত বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে তাতে সন্তুষ্ট হয়েছি। এতে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে বর্ষবরণ করতে অংশগ্রহণ করতে পারছে।
 
বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এসকেবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।