ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

শিক্ষা

শাবি শিক্ষক সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে চার প্যানেল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
শাবি শিক্ষক সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে চার প্যানেল

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এতে আওয়ামী ও বিএনপি-জামায়াতপন্থী চারটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় চার প্যানেলের প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের নির্বাচনে ১১টি পদের বিপরীতে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। নির্বাচনে ভোটার রয়েছে ৫৬০ জন শিক্ষক, এর মধ্যে ১৩৬ জন্য শিক্ষাছুটিসহ অন্যান্য ছুটিতে রয়েছেন।

নির্বাচনের প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, আমাদের সব দিক দিয়ে প্রস্ততি  ভালো আছে। আগামী রোববার ব্যালট পেপারে ডিজাইন প্রকাশ করা হবে। আশা করি সবকিছু ঠিক থাকলে সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।  

প্যানেল ভিত্তিক প্রার্থীদের পরিচিতি

‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’

‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ শিক্ষবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন রসায়ন বিভাগের শিক্ষক ড. শামসুল আলম, সহ সভাপতি পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ড. সৈয়দ আশরাফুর রহমান, কোষাধ্যক্ষ পদে নৃবিজ্ঞানের সঞ্জয় কৃষ্ণ বিশ্বাস, সাধারণ সম্পাদক পদে অর্থনীতির বিভাগের ড. মো. মহিবুল হাকিম, যুগ্ম সম্পাদক পদে ফুডইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি (এফইটি) বিভাগের ড. মো. জহুরুল ইসলাম।

এই প্যানেল থেকে ৬টি সদস্য পদে লড়ছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. ফরহাদ রাব্বি, এফইটির রাজিয়া সুলতানা চৌধুরী, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের (বিএমবির) ড. অজিত ঘোষ, নৃবিজ্ঞানের ড. মো. শাজাহান মিয়া, বাংলা বিভাগের মো. আবু বকর সিদ্দিক, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের (পিএমই) মাহমুদুল হাসান।

‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’

এই প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পরিসংখ্যান বিভাগের ড. কবির হোসেন, সহ-সভাপতি পদে গণিতের ড. চন্দ্রানী নাগ, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের ড. মুনশী নাসের ইবনে আফজাল, সাধারণ সম্পাদক পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মোহাম্মদ সাইফুল আলম আমিন এবং যুগ্ম-সম্পাদক পদে ইংরেজি বিভাগের আবু হেনা পহিল।

এ প্যানেল থেকে ৬টি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজকর্ম বিভাগের শিক্ষক আমিনা পারভীন, গণিতের ড. সৈয়দ মো. ওমর ফারুক, আইআইসিটির ড. আহসান হাবীব, লোকপ্রশাসন বিভাগের জোবায়দা গোলশান আরা, আইএমএলের মো. রিয়াদুল ইসলাম. ও সমুদ্রবিজ্ঞানের মো. সাজ্জাদুর রহমান।

‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ প্যানেল

এই প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এফইটি বিভাগের ড. মোজাম্মেল হক, সহ সভাপতি হিসেবে সমাজ বিজ্ঞানের শাহ মো. আতিকুল হক, কোষাধ্যক্ষ জিইবি বিভাগের ড. মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক পদে গণিতের ড. মো. সাইফুল ইসলাম এবং যুগ্ম সম্পাদক পদে মো. মিজানুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এ প্যানেল থেকে ৬টি সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন গণিত বিভাগের শিক্ষক ড. মো.আশরাফ উদ্দিন, পিএমই বিভাগের ড. মো. শফিকুল ইসলাম, রসায়নের ড. মাহবুবুল আলম, পরিসংখ্যানের ড. খালিদুর রহমান, সমাজ বিজ্ঞানের ড. মুহাম্মদ মোরাদ ও আইপিই চৌধুরী লুৎফুর রহমান।

‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধশীল শিক্ষক গ্রুপ’

এই প্যানেল থেকে সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলা বিভাগের ড. মো. আব্দুর রহিম, সহ-সভাপতি পদে ব্যবসায় প্রশাসন বিভাগের ড. মো. নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে নৃবিজ্ঞান বিভাগের ড. মো. মনযুর উল হায়দার, সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যানের ড. মো. নজরুল ইসলাম এবং যুগ্ম সম্পাদক পদে এফইটির জিএম রবিউল ইসলাম।

এ প্যানের থেকে ৬টি সদস্যপদে লড়ছেন গণিত বিভাগের শিক্ষক মো. সাজেদুল করিম, আইপিই বিভাগের ড. মোহাম্মদ ইকবাল, সমাজকর্মের ড. মো. ইসমাইল হোসেন, সমাজকর্মের মুহাম্মদ মিজানুর রহমান, পরিসংখ্যানের মো. তাজ উদ্দিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের ড. মো. খায়রুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।