ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে এখনো আসন খালি ৩০৪টি, ক্লাস শুরু ৮ ফেব্রুয়ারি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
ইবিতে এখনো আসন খালি ৩০৪টি, ক্লাস শুরু ৮ ফেব্রুয়ারি

ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষ স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। তবে এখনো তিন ইউনিটে ৩০৪টি আসন খালি রয়েছে; যা চূড়ান্ত ভর্তির পর আরও বাড়তে পারে।

 

ফাঁকা আসনগুলোতে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে খুব দ্রুতই নতুন তালিকা প্রকাশ করা হবে। সোমবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি ক্লাস শুরুর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি সিদ্ধান্ত নিয়েছে। প্রথম থেকে সপ্তম মেধাতালিকায় যারা ভর্তি নিশ্চয়ন করেছে তাদেরকে আমাদের শিক্ষার্থী হিসেবে ধরে এখনো মোট ৩০৪টি আসন ফাঁকা আছে। যদি এর মধ্যে কেউ ভর্তি না হয় তাহলে ফাঁকা আসন বাড়বে। ফাঁকা আসনে ভর্তির লক্ষ্যে খুব তাড়াতাড়ি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আইসিটি সেল সূত্রে জানা যায়, গত ২৫ জানুয়ারি দশম তালিকা পর্যন্ত প্রাথমিক ভর্তি সম্পন্ন হয়ে এখনো খালি রয়েছে ৩০৪টি আসন। এরমধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪৫টি, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৩৮টি এবং বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ২১টি আসন খালি রয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) প্রথম থেকে সপ্তম মেধাতালিকার প্রাথমিক ভর্তি হওয়া শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১ জানুয়ারি শেষে হবে এ প্রক্রিয়া। আশঙ্কা করা হচ্ছে চূড়ান্ত ভর্তি শেষে আরও আসন খালি হবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।