ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পা দিয়ে লিখে এইচএসসি পাস করলেন জসিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
পা দিয়ে লিখে এইচএসসি পাস করলেন জসিম

ফরিদপুর: পা দিয়ে লিখে ৪.২৯ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ফরিদপুরের নগরকান্দা উপজেলার জসিম মাতুব্বর (১৮)।  

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১টার দিকে পাসের বিষয়টি নিশ্চিত করেছেন জসিম মাতুব্বর নিজেই।

 

জসিম উপজেলার কদমতলী গ্রামের উত্তরপাড়ার দরিদ্র কৃষক হানিফ মাতুব্বরের ছেলে। ফরিদপুর সিটি কলেজের বিএম শাখা থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি।  

জসিম মাতুব্বরের পাসের সত্যতা নিশ্চিত করেছেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মঈনুল হক।  

শুধু লেখাপড়াই নয় পা দিয়ে মোবাইল সার্ভিসিংয়ের কাজও করতে পারে জসিম। নগরকান্দা বাজারে নিয়মিতই মোবাইল সার্ভিসিংয়ের কাজ করে সে। তবে জসিমের স্বপ্ন লেখাপড়া শেষ করে মানুষ গড়ার কারিগর শিক্ষক হওয়া।  

পরীক্ষা পাসের প্রতিক্রিয়া জানাতে জসিম মাতুব্বর বলেন, ফরিদপুর সিটি কলেজের বিএম শাখা থেকে এইচএসসি পরীক্ষা দিয়ে ৪.২৯ পেয়ে এইচএসসি পাস করেছি। প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও শত প্রতিকূলতার মোকাবিলা করে পরিবারের দায়িত্ব কাঁধে নিতে চাই। আমি নিজের লেখাপড়া চালিয়ে নেওয়ার পাশাপাশি দরিদ্র মা-বাবার সংসারের হাল ধরতে চাই। তাই স্বাবলম্বী হওয়ার সংগ্রামে নেমেছি। আমি সকলের দোয়া ও সহযোগিতা চাই। আমার স্বপ্ন লেখাপড়া শেষ করে শিক্ষক হতে চাই।

জসিম মাতুব্বরের বাবা হানিফ মাতুব্বর বলেন, জসিম শারীরিক প্রতিবন্ধী হলেও সে বেশ মেধাবী। বাবা হিসেবে তার এই সাফল্যে আমরা গর্বিত। ছেলের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চাই।

ইউএনও মো. মঈনুল হক বলেন, মেধাবী ও অদম্য জসিম মাতুব্বরের লেখাপড়ার বিষয়ে এবং সামনের দিকে এগিয়ে যেতে নিয়ম অনুযায়ী সাধ্যমতো সাহায্য সহযোগিতা করা হবে। তার স্বপ্ন পূরণে পাশে থাকব।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসএস/এসএএইচ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।