ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: আন্তঃবিশ্ববিদ্যালয় (ছাত্র) ক্রিকেট প্রতিযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন ও খুলনা বিশ্ববিদ্যালয় রানার্স আপ হয়েছে। তৃতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)ক্রিকেট দল।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) ও ঢাবি স্পোর্টস বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। ‘বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গণে বন্ধুত্ব’ স্লোগানকে ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে ঢাবি’র ছাত্র সিফাত সাদিক খান।  

ঢাবি ক্রিকেট কমিটির সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলী স্বাগত বক্তব্য রাখেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বিজয়ী বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা।  

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিজয়ী দলসহ অংশগ্রহণকারী সব দলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক সুস্থতা বজায় রাখার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে মতবিনিময়, বন্ধুত্বপূর্ণ ও বিশেষ মানবিক মূল্যবোধের বিকাশ ঘটে। খেলাধুলা জীবনের নানা সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করে।  

শিক্ষার্থীদের নিয়ে দু’গ্রুপে আয়োজিত এ প্রতিযোগিতায় ২৩টি বিশ্ববিদ্যালয়ের ক্রিকেটাররা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।