ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শেষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
জবির স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শেষ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়, (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। সব আসন পূরণ হয়ে যাওয়ায় ভর্তি কার্যক্রম সমাপ্তের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আমাদের যেসব আসন ফাঁকা ছিল সব পূর্ণ হয়ে গেছে। এজন্য আজ থেকেই প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম সমাপ্ত ঘোষণা করা হয়েছে। কয়েকজন শিক্ষার্থী মাইগ্রেশন করে বিশ্ববিদ্যালয় পরিবর্তন করছে। ফলে কিছু আসন ফাঁকা হলেও আর নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ। কিছু আসন ফাঁকা ছিল, সব পূর্ণ হয়ে গেছে। আর কোনো সিট ফাঁকা নেই।

উল্লেখ্য, এর আগে গত ১৪ জানুয়ারি শনিবার রাতে গণ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়। বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগে সপ্তম মেধাতালিকা থেকে ভর্তির পর ইনস্টিটিউট ও বিভাগগুলোয় বিদ্যমান শূন্য আসনগুলো মেধাক্রমের ভিত্তিতে পূরণে মেধাক্রমের শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তির আবেদন আহ্বান করা হয়। ১৬ জানুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে শিক্ষার্থীরা আবেদন সম্পন্ন করে এবং ১৭ জানুয়ারি ভর্তির তালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।