ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবির তিন বিভাগে নতুন চেয়ারম্যান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ২, ২০২৩
জবির তিন বিভাগে নতুন চেয়ারম্যান

জবি: তিন বিভাগে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। বৃহস্পতিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক তিন বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

নিয়োগপ্রাপ্তরা হলেন- রসায়ন বিভাগে অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর, নাট্যকলা বিভাগে সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশন ও উদ্ভিদবিজ্ঞান বিভাগে ড. শাহরিয়ার আহম্মদ।

জানা যায়, বিভাগগুলোর আগের চেয়ারম্যানদের নিযুক্তির মেয়াদ শেষ হওয়ায় তিন বিভাগে নতুন চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যানরা পরবর্তী তিন বছর উক্ত পদে দায়িত্ব পালন করবেন।

অফিস আদেশে বলা হয়েছে, রসায়ন বিভাগের অধ্যাপক ড. শামছুন নাহারের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ৭ মার্চ তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমানকে পরবর্তী তিন বছরের জন্য রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে।

অন্য এক অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক শামস শাহরিয়ার কবিরের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ গত ১৯ ফেব্রুয়ারি তিন বছর পূর্ণ হয়েছে বিধায় উক্ত বিভাগের সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশনকে পরবর্তী তিন বছরের জন্য নাট্যকলা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

এছাড়া আরেকটি আদেশে বলা হয়েছে, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাখাওয়াত হোসেনের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ৪ মার্চ তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদকে পরবর্তী তিন বছরের জন্য উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, মার্চ ০২, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।