ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ঢাবির ফার্মেসি অনুষদের ১২ শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
ঢাবির ফার্মেসি অনুষদের ১২ শিক্ষার্থী পেলেন ডিনস অ্যাওয়ার্ড

ঢাকা বিশ্ববিদ্যালয়: ২০১৮ থেকে ২০২১ সালের বি ফার্ম প্রফেশনাল পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১২ জন মেধাবী শিক্ষার্থীকে ‘ডিনস অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ স্বাগত বক্তব্য দেন।

দেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন এবং ওষুধ শিল্পের বিকাশে কার্যকর ভূমিকা পালনের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, দেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা আরও বাড়াতে হবে।  

বৈজ্ঞানিক জ্ঞানের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিগত উদ্ভাবন ও অত্যাধুনিক গবেষণা পরিচালনার ওপর গুরুত্বারোপ করে উপাচার্য আখতারুজ্জামান বলেন, এক্ষেত্রে বিরাজমান বাধাগুলো দূর করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগকে যথাযথভাবে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ফারিয়া তাসনিম, মোকাদ্দাস ফ্লোরা অনন্ত, ফয়সাল আবদুল্লাহ ইমন, নাজিফা তাবাচ্ছুম, মো. সাব্বির হোসেন, সায়মন শাহরিয়ার, রাশমিয়া নার্গিস রিদা, কাজী মিলেনুর রহমান প্রত্যয়, আসেফ রাজ, আহাদ চৌধুরী, সাদিয়া তাসনিম মিনা এবং নুসরাত জাহান শাওন।  

এছাড়া অনুষ্ঠানে ফার্মেসি অনুষদের কয়েকজন কৃতী শিক্ষার্থীকে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি স্বর্ণপদক, কথাশিল্পী সরদার জয়েন উদ্দীন পদক এবং বদরুন্নেছা গফুর মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসকেবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ