ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৮ জুন ২০২৩, ১৯ জিলকদ ১৪৪৪

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
ভাসানী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

টাঙ্গাইল: টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকরা মঙ্গলবার (২১ মার্চ) দ্বিতীয় দিনের মতো উপচার্যের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন। প্রচলিত পদ্ধতিতে শিক্ষক নিয়োগের দাবিতে তারা এ কর্মসূচি পালন করেন।

এই কর্মসূচির কারণে মঙ্গলবার বায়োকেমিস্ট অ্যান্ড মরিকুলার বায়োলজি বিভাগের শিক্ষক নিয়োগের পরীক্ষা স্থগিত করা হয়। এর আগে সোমবার ফার্মেসি বিভাগের শিক্ষক নিয়োগের পরীক্ষাও স্থগিত হয়।

শিক্ষকরা জানান, প্রচলিত পদ্ধতিতে (শুধু মাত্র মৌখিক পরীক্ষা) শিক্ষক নিয়োগ না করে উপচার্য লিখিত পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগের উদ্যোগ নিয়েছেন। রোববার শিক্ষক সমিতির জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে।  

মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো তারা সকাল থেকে প্রশাসনিক ভবনের নিচ তলা এবং উপচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন। বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করেন। ফলে মঙ্গলবার বায়োকেমিস্ট অ্যান্ড মরিকুলার বায়োলজি বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এ এস এম সাইফুল্লাহ বলেন, আমাদের দাবি না মানার কারণে সোমবারের মতো মঙ্গলবারও সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করা হয়। এ বিষয়ে উপচার্য স্যারের সঙ্গে কথা হয়েছে।  

উপাচার্য মো. ফরহাদ হোসেন বলেন, মঙ্গলবারের শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরীক্ষার তারিখ পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে। শিক্ষকরা তাদের ব্যক্তিগত ও গণতান্ত্রিক অধিকারে অবস্থান কর্মসূচি পালন করেছেন।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa