ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবির ব্যাচ-ডে উৎসবে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
ইবির ব্যাচ-ডে উৎসবে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যাচ-ডে ‘অবতরণিকা’ উৎসবে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন।  

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

 

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, গত ১৬ মার্চ সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের আনিত অভিযোগের ভিত্তিতে প্রক্টরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টা যৌথ সভা বসে। সভায় অবতরণিকা উৎসবে হামলার বিষয়ে আনিত অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।  

এতে সহকারী প্রক্টর অধ্যাপক ড মুর্শিদ আলমকে আহ্বায়ক, সহকারী নিরাপত্তা কর্মকর্তা তোফাজ্জেল হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু।  

কমিটির সদস্যদের দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার অনুরোধ জানানো হয়।

জানা গেছে, গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের সব বিভাগের শিক্ষার্থীরা মিলে বাংলা মঞ্চে অবতরণিকা উৎসব পালন করে। এ সময় টি-শার্ট বিতরণকে কেন্দ্র ব্যবস্থাপনা বিভাগের তাসিন ইসলাম রাহিন, রাব্বি ফকির এবং ল অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের মোবারক হোসেন আশিকসহ মার্কেটিং বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থীরা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রানা আহমেদ অভি, মুশফিকুর রহমান এবং সাব্বির শাওনের ওপর অতর্কিত হামলা চালায়। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে ভর্তি করা হয়।  

এ ঘটনায় আহত শিক্ষার্থীদের পাশাপাশি অভিযুক্তরাও নিজেদের ওপর আক্রমণের অভিযোগ এনে পাল্টা অভিযোগ দেন।

>> ইবির ব্যাচ-ডে উৎসবে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৩

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।