ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

স্বতন্ত্র হল প্রার্থনা কক্ষ ও খাবারের দাবি রাবি সনাতন শিক্ষার্থীদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
স্বতন্ত্র হল প্রার্থনা কক্ষ ও খাবারের দাবি রাবি সনাতন শিক্ষার্থীদের

রাজশাহী: সনাতন শিক্ষার্থীদের জন্য স্বতন্ত্র আবাসিক হল, প্রার্থনা কক্ষ ও নিরাপদ খাদ্যের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।  

সোমবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১২টায় রাবির শহীদ তাজউদ্দীন উদ্দিন আহমেদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এ সময় সনাতন শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ে স্বতন্ত্র হলের ব্যবস্থা করতে হবে। ক্যাম্পাসের হলগুলোতে তাদের জন্য প্রার্থনালয় থাকা জরুরি। ক্যান্টিনে সঠিক খাবার নিশ্চিত করতে হবে। বিশ্ববিদ্যালয়ে পাঁচ হাজার সনাতন ধর্মালম্বী শিক্ষার্থী রয়েছে। কিন্তু কেন্দ্রীয় মন্দিরে পুরোহিত নেই। এই সমস্যার সমাধান করতে হবে। ক্যাম্পাসে স্বাধীনভাবে ধর্ম পালন করার অধিকার থাকতে হবে।

এ সময় সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের জন্য আলাদা হলের ব্যবস্থা করার আহ্বান জানান তারা। তারা বলেন, রোজার মাসে হলের ক্যান্টিন ডাইনিং বন্ধ। বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত কিছু ক্যান্টিন বা ডাইনিং খুলে খাবারের ব্যবস্থা করতে হবে বলে দাবি জানান।

বিপু চন্দ্র রায়ের সঞ্চালনায় সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি তন্ময় কুমার কুন্ডু, ফলিত রসায়ন বিভাগের শিক্ষার্থী নয়ন চন্দ্র দাস, চারুকলা অনুষদের শিক্ষার্থী মনমোহন বাপ্পা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্লাবন কুমারসহ আরও অনেকে বক্তব্য রাখেন।

এছাড়া মানববন্ধন কর্মসূচিতে শতাধিক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।