ঢাকা, মঙ্গলবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩০ মে ২০২৩, ১০ জিলকদ ১৪৪৪

শিক্ষা

পদোন্নতি চেয়ে জাবি কর্মকর্তাদের অনির্দিষ্টকাল কর্মবিরতির হুমকি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
পদোন্নতি চেয়ে জাবি কর্মকর্তাদের অনির্দিষ্টকাল কর্মবিরতির হুমকি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, (জাবি): আগামী বৃহস্পতিবারের (৩০ মার্চ) মধ্যে পদোন্নতি সংক্রান্ত চার দফা দাবি বাস্তবায়নের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। দাবি পূরণ না হলে তারা আন্দোলন ও অনির্দিষ্টকাল কর্মবিরতি পালন করবেন বলে হুমকি দিয়েছেন।

সোমবার (২৭ মার্চ) অফিসার সমিতির এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আজিম উদ্দিন।

তিনি বলেন, গত ৯ মার্চ সিন্ডিকেটে গৃহীত পদোন্নতি নীতিমালার পরিপ্রেক্ষিতে অফিসারদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। পরে আমরা সাধারণ সভা আহ্বান করি। আজ আলোচনার পর এ সংক্রান্ত ছয়টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্তগুলো হলো- মার্চ সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রকাশিত অফিসারদের পদোন্নতি নীতিমালা বাতিল করা করে আগের নীতিমালা অনুযায়ী আপ-গ্রেডিং চালু রাখা; সমিতি কর্তৃক প্রস্তাবিত অফিসাদের পদোন্নতি নীতিমালার সুপারিশ জরুরি সিন্ডিকেট আহ্বান করে তা বাস্তবায়ন করা; নতুন রিভিউ কমিটি গঠন ও কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতিনিধিত্ব নিশ্চিত করা; প্রশাসন-২ শাখার ডেপুটি রেজিস্ট্রার এ বি এম কামরুজ্জামানকে ৩০ মার্চের মধ্যে রেজিস্ট্রার অফিস থেকে বদলির প্রয়োজনীয় ব্যবস্থা এবং অফিসারদের দাবি আদায়ের লক্ষ্যে অফিসার সমিতির কার্যকরী পরিষদের সভাপতি মোহাম্মদ আজীম উদ্দিনকে আহ্বায়ক করে একটি কর্মসূচি বাস্তবায়ন সংগ্রাম কমিটি গঠন।

এ ব্যাপারে এখনও কিছু জানেন না বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নূরুল আলম। তিনি বলেন, যেহেতু জানি না, তাই মন্তব্যও করতে পারছি না।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa