ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি কর্মকর্তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৩
জাবি কর্মকর্তাদের অবরোধ কর্মসূচি প্রত্যাহার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পুরাতন পদোন্নতি নীতিমালা বহালসহ চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচি স্থগিত করছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

রোববার (২ এপ্রিল) সকাল ১১ টার দিকে এ কর্মসূচি স্থগিত করেন কর্মকর্তারা।

 

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন কর্মকর্তা সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আজিম উদ্দিন।  

তিনি বলেন, আমরা উপাচার্য মহোদয়ের কাছে লিখিত আশ্বাস পেয়েছিলাম দাবি বাস্তবায়নের জন্য পরবর্তী সিন্ডিকেট পর্যন্ত অপেক্ষা করতে। আর ডেপুটি রেজিস্ট্রার বিএম কামরুজ্জামান এর বদলির জন্য এক সপ্তাহ সময় নিয়েছেন। তারপরও যেহেতু সাধারণ সভার সিদ্ধান্ত ছিল, তাই অবরোধ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। পরে আলোচনার মাধ্যমে ১১টার দিকে অবরোধ প্রত্যাহার ও পরবর্তী সিন্ডিকেট পর্যন্ত কর্মসূচি স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে।  

এরআগে সকাল ৯টার দিকে চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সমনে এ কর্মসূচি শুরু করেন তারা।

কর্মকর্তাদের দাবিগুলো হচ্ছে- গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল ও পুরাতন নীতিমালা বহাল, অফিসার নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করা, ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে রেজিস্ট্রার অফিস থেকে অন্যত্র বদলি করা, সব অফিসে ভারপ্রাপ্ত অফিস প্রধানদের স্থায়ী করতে হবে ও সকল অফিসে ‘অফিস প্রধান’ হিসেবে অফিসারদের পদায়ন করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.  নুরুল আলম বলেন, তারা আমাকে একটি চিঠি দিয়েছিলো। আমি তাদের দাবিগুলো সম্পর্কে অবগত আছি। দাবি বাস্তবায়নে তাদের কাছে সময় চেয়েছি।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।